বাড়ি > বাংলার মুখ > কলকাতা > চিকিৎসা সরঞ্জাম দুর্নীতি‌তে মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ:‌ কিছু লোক ঘেউঘেউ করছে
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি সৌজন্য : এএনআই
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি সৌজন্য : এএনআই

চিকিৎসা সরঞ্জাম দুর্নীতি‌তে মমতা বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ:‌ কিছু লোক ঘেউঘেউ করছে

  • মুখ্যমন্ত্রী বলেছিলেন, ‘‌আমরা কোথা থেকে মাস্ক কিনছি, তার হিসেব চাওয়া হচ্ছে। আমরা বলব না। কেন বলব?’‌

করোনা রুখতে পিপিই কিট, মাস্ক, গ্লাভস–সহ বিভিন্ন চিকিৎসা সরঞ্জাম কেনা নিয়ে কয়েক কোটি টাকা দুর্নীতিতে নাম জড়িয়েছে পশ্চিমবঙ্গ সরকারের।‌ এ নিয়ে খানিক অস্বস্তিতে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই অভিযোগের তদন্ত শুরু হলেও সম্প্রতি রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগেছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। টুইট করে তিনি প্রশ্ন করেন, ‘‌কেনাকাটার কাটমানি কোথায় গেল?‌ রাজ্যপাল দাবি জানান শ্বেতপত্র প্রকাশেরও।

সোমবার ভার্চুয়াল প্রশাসনিক বৈঠকে কারও নাম না করে এই অভিযোগের প্রতিক্রিয়া দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে তিনি বলেন, ‘‌প্রশাসনিক কাজকর্ম যথেষ্ট স্বচ্ছতার সঙ্গে হচ্ছে। তা সত্ত্বেও কিছু কিছু লোক ঘেউঘেউ করছে।’‌ একইসঙ্গে মুখ্যমন্ত্রী কেন্দ্রীয় সরকারকে টার্গেট করে বলেন, ‘‌কেউ যেন এই প্রশ্ন না করে যে পশ্চিমবঙ্গ সরকার কোথা থেকে মাস্ক কিনেছে। যদি কেউ করে তা হলে আমি তাদের প্রশ্ন করব, অকেজো করোনা পরীক্ষার কিট কোথা থেকে কিনেছিলে?‌’‌

উল্লেখ্য, এর আগে মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠকে বলেছিলেন, ‘‌আমরা কোথা থেকে মাস্ক কিনছি, তার হিসেব চাওয়া হচ্ছে। আমরা বলব না। কেন বলব? এমন কিছু কিট বাজারে আছে সেগুলো ভুয়ো। সে কথা মেনেও নিয়েছে আইসিএমআর। তাদের কেন প্রশ্ন করা হচ্ছে না?’‌ ‌ইতিমধ্যে চিকিৎসা সরঞ্জাম কেনা নিয়ে দুর্নীতির অভিযোগের ভিত্তিতে রাজ্য সরকার দ্রুত তদন্তের নির্দেশ দিয়েছে। রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি তৈরি করা হয়েছে। অভিযোগগুলি খতিয়ে দেখে তাঁরা প্রধান সচিবকে একটি রিপোর্ট জমা দেবেন।

বন্ধ করুন