বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হাথরাস–কাণ্ডে নাম না করে বিজেপি–কে ভৎসর্না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)
পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি সৌজন্য : পিটিআই (PTI)

হাথরাস–কাণ্ডে নাম না করে বিজেপি–কে ভৎসর্না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

  • পরিবারের উপস্থিতি বা সম্মতি ছাড়া জোর করে ওই যুবতীর শেষকৃত্য সম্পন্ন করার ঘটনাকে ‘‌আরও লজ্জাজনক’‌ বলে এদিন মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

‌এবার উত্তরপ্রদেশের হাথরাসে ১৯ বছরের এক দলিত কন্যার খুন ও ধর্ষণের ঘটনার নিন্দা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যে কংগ্রেসের তরফে প্রিয়াঙ্কা গান্ধী এই ঘটনার তীব্র নিন্দা করে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পদত্যাগের দাবি জানিয়েছেন। এবার নাম না করে বিজেপি–কেই ভৎসর্না করলেন বাংলার মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার সকালে টুইটে মুখ্যমন্ত্রী লিখেছেন, হাথরাসে যুবতী দলিত মেয়ের সঙ্গে যে বর্বর ও লজ্জাজনক ঘটনা ঘটেছে তার নিন্দা জানানোর ভাষা আমার কাছে নেই। ওর পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা রইল।

একইসঙ্গে পরিবারের উপস্থিতি বা সম্মতি ছাড়া জোর করে ওই যুবতীর শেষকৃত্য সম্পন্ন করার ঘটনাকে ‘‌আরও লজ্জাজনক’‌ বলে এদিন মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এর পরই নাম না করে বিজেপি–র ‘‌বেটি বচাও, বেটি পড়াও’‌ স্লোগানের কটাক্ষ করেন মমতা। তিনি টুইটে লিখেছেন, এই ঘটনা তাদের প্রকাশ্যে নিয়ে এল যারা ভোটের লোভে বড় বড় স্লোগানের পাশাপাশি আরও বড় প্রতিশ্রুতি দেয়।

এদিকে, হাথরাসের এই ঘটনায় ক্ষোভ, নিন্দার আগুন জ্বলছে সারা দেশে। আর এর প্রভাব পড়তে পারে পড়শি বিহারের নির্বাচনী হিসেবনিকেষে, এমনটাই মনে করছেন দুই রাজ্যে ক্ষমতায় থাকা বিজেপি নেতারা। তড়িঘড়ি এখন ড্যামেজ কন্ট্রোলে নেমেছে বিজেপি।

বন্ধ করুন