বাড়ি > বাংলার মুখ > কলকাতা > কেউ উৎসব থেকে বঞ্চিত হবে না, টুইটে মহালয়া প্রতিশ্রুতি মমতা বন্দ্যোপাধ্যায়ের
ছবিটি ‘‌বাংলার গর্ব মমতা’‌ টুইটার হ্যান্ডেল থেকে সংগৃহীত
ছবিটি ‘‌বাংলার গর্ব মমতা’‌ টুইটার হ্যান্ডেল থেকে সংগৃহীত

কেউ উৎসব থেকে বঞ্চিত হবে না, টুইটে মহালয়া প্রতিশ্রুতি মমতা বন্দ্যোপাধ্যায়ের

  • ইতিমধ্যে #‌মহালয়াপ্রতিশ্রুতি নিয়েছেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, ডাঃ শশী পাঁজা, জ্যোতিপ্রিয় মল্লিক, ইন্দ্রনীল সেন প্রমুখ।

ঘড়ির কাঁটায় ভোর ৪টে। রেডিও–য় মহিষাসুরমর্দিনী বেজে ওঠার সঙ্গে সঙ্গেই ছড়িয়ে পড়ে পুজোর গন্ধ। বৃহস্পতিবার মহালয়ার সকালে কাটায় কাটা মিলিয়ে ঠিক সেই সময় পরপর দুটো টুইট করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আপামর উৎসবপ্রিয় বাঙালিকে টুইটে তিনি আশ্বাস দিলেন, করোনা পরিস্থিতিতে কেউ দুর্গাপুজোর উৎসব থেকে বঞ্চিত হবে না। নিলেন মহালয়ার প্রতিশ্রুতি।

টুইটে মহালয়ার পবিত্র তিথিতে সকলকে শুভেচ্ছা জানিয়ে মুখ্যমন্ত্রীর বার্তা, ‘‌কোভিড পরিস্থিতিতে অনেক সতর্কতার সঙ্গে আমাদের উৎসব পালন করতে হচ্ছে। তবে করোনা যেন দুর্গাপুজোর উৎসাহকে দমিয়ে দিতে না পারে। আমি মহালয়া প্রতিশ্রুতি নিচ্ছি যে, এই মহামারীর আবহ শেষ করে প্রতিটি ঘরে উৎসবের আলো জ্বালাবো। কেউ দুর্গাপুজোর উৎসব থেকে বঞ্চিত হবেন না।’‌ একইসঙ্গে এদিনের টুইটে যাঁদের সহায়তার প্রয়োজন, যাঁরা দুঃস্থ, তাঁদের প্রত্যেকের পাশে দাঁড়াতে সকলকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

আর মুখ্যমন্ত্রীর এই আহ্বানে শাসকদলের অনেকেই ‘‌মহালয়া প্রতিশ্রুতি’ নিতে শুরু করেছেন। শুরু হয়েছে হ্যাশট্যাগ #‌মহালয়াপ্রতিশ্রুতি। মহামারীর পরিস্থিতিতে রাজ্যের আপামর মানুষের পাশে দাঁড়াতে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে শুরু করেছেন শাসকদলের নেতামন্ত্রী। ইতিমধ্যে #‌মহালয়াপ্রতিশ্রুতি নিয়েছেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, ডাঃ শশী পাঁজা, জ্যোতিপ্রিয় মল্লিক, ইন্দ্রনীল সেন প্রমুখ। মহালয়া প্রতিশ্রুতি নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভিডিও বার্তা দিয়েছেন বিধায়ক রথিন ঘোষ, যুব তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক দেবাংশু ভট্টাচার্য, বিধায়ক নমিতা সাহা, রত্না ঘোষ কর, বিধায়ক ডাঃ রমেন্দ্রনাথ বিশ্বাস প্রমুখ।

এদিকে, এদিন সকালে টুইট করে রাজ্যবাসীকে মহালয়ার শুভেচ্ছা জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনখড়। মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করে টুইটে তিনি লিখেছেন, ‘‌এই পবিত্র দিনে চলুন আমরা সকলে মিলে প্রার্থনা করি যাতে বিশ্ব থেকে মহামারী দূর হয়। শত্রুর শক্তি বিনষ্ট হয়। নতুন আশার আলোয় আরও ঊজ্জ্বল হয়ে উঠুক বাংলা।’‌

বন্ধ করুন