বাড়ি > বাংলার মুখ > কলকাতা > নির্দেশিকা অমান্য, মামলা দায়ের অ্যাপোলো, ফর্টিস, রুবি–সহ ৬ হাসপাতালের বিরুদ্ধে
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নির্দেশিকা অমান্য, মামলা দায়ের অ্যাপোলো, ফর্টিস, রুবি–সহ ৬ হাসপাতালের বিরুদ্ধে

  • করোনা চিকিৎসা সংক্রান্ত যাবতীয় খরচের বিস্তারিত তথ্য ডিসপ্লে বোর্ডে না দেওয়ার এই অভিযোগ কতটা সত্যি তার জন্য হাসপাতালের বক্তব্য জানতে চেয়েছে কমিশন।

‌হাসপাতালে ঢোকার মুখে, রিসেপশনে এবং ক্যাশ কাউন্টারে নির্দিষ্ট বোর্ডে করোনা চিকিৎসা সংক্রান্ত সমস্ত খরচের বিস্তারিত তথ্য দিতে হবে। ২২ অগস্ট বেসরকারি হাসপাতালগুলিকে স্পষ্টভাবে এই নির্দেশ দেয় পশ্চিমবঙ্গ ক্লিনিক্যাল এস্টাব্লিসমেন্ট রেগুলেটরি কমিশন (‌স্বাস্থ্য কমিশন)‌।

কিন্তু ২ সপ্তাহের বেশি কেটে গেলেও রাজ্যের প্রথম সারির বেশিরভাগ বেসরকারি হাসপাতালই এই নির্দেশ পালন করেনি বলে অভিযোগ ওঠে বিভিন্ন সংবাদ মাধ্যমে। তা চোখে পড়ার পরই দ্রুত ওই হাসপাতালগুলির বিরুদ্ধে ব্যবস্থা নিল স্বাস্থ্য কমিশন। কলকাতার ৬টি বেসরকারি হাসপাতালগুলির বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা করা হয়েছে স্বাস্থ্য কমিশনের তরফ থেকে। শুক্রবার এ সংক্রান্ত একটি নির্দেশিকাও জারি করা হয়েছে। আর তাতে নাম রয়েছে অ্যাপোলো, ফর্টিস, রুবি, মুকুন্দপুর আমরি, সিএমআরআই এবং ডিসান হাসপাতালের।

করোনা চিকিৎসা সংক্রান্ত যাবতীয় খরচের বিস্তারিত তথ্য ডিসপ্লে বোর্ডে না দেওয়ার এই অভিযোগ কতটা সত্যি তার জন্য হাসপাতালের বক্তব্য জানতে চেয়েছে কমিশন। আগামী ২৫ সেপ্টেম্বর এই মামলার পরবর্তী শুনানি। অর্থাৎ সরকারি নির্দেশিকা মতো ব্যবস্থা করার জন্য ২০ দিন সময় পেলেন অ্যাপোলো, ফর্টিস, রুবি, মুকুন্দপুর আমরি, সিএমআরআই এবং ডিসান হাসপাতাল কর্তৃপক্ষ।

বন্ধ করুন