বাড়ি > বাংলার মুখ > কলকাতা > শহরাঞ্চলের স্বাস্থ্যকর্মীদের জন্য বিশেষ আর্থিক প্যাকেজ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী
মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
মমতা বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

শহরাঞ্চলের স্বাস্থ্যকর্মীদের জন্য বিশেষ আর্থিক প্যাকেজ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

  • মুখ্যমন্ত্রী লিখেছেন,শহরাঞ্চলে স্বাস্থ্য পরিষেবাকে আরও মজবুত করার নিরবচ্ছিন্ন কর্মসূচির অঙ্গ হিসাবে অনারারি হেলথ ওয়ার্কারদের জন্য আর্থিক প্যাকেজ ঘোষণা করতে পেরে আনন্দ হচ্ছে।

করোনা পরিস্থিতির মধ্যে পশ্চিমবঙ্গের শহরাঞ্চলে কর্মরত স্বাস্থ্যকর্মীদের জন্য বিশেষ আর্থিক প্যাকেজ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শহরাঞ্চলে স্বাস্থ্য ব্যবস্থাকে আরও মজবুত করতে প্রায় সাড়ে ৬ হাজার অনারারি হেলথ ওয়ার্কাররা এই সুবিধা পাবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। রবিবার টুইটে একথা ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী লিখেছেন,শহরাঞ্চলে স্বাস্থ্য পরিষেবাকে আরও মজবুত করার নিরবচ্ছিন্ন কর্মসূচির অঙ্গ হিসাবে অনারারি হেলথ ওয়ার্কারদের জন্য আর্থিক প্যাকেজ ঘোষণা করতে পেরে আনন্দ হচ্ছে। এই স্বাস্থ্যকর্মীদের বিশেষ ট্রেনিং দেওয়া হবে। যাতে গর্ভবতী মহিলা, শিশু, টিকাকরণ ও যক্ষা দূরীকরণে তাঁরা অবদান রাখতে পারেন। ১ জুলাই থেকে রাজ্য সরকারের আর্থিক প্যাকেজে লাভবান হবেন প্রায় ৬,৫০০ স্বাস্থ্যকর্মী।

বলে রাখি, রাজ্যে করোনা সংক্রমণ পর থেকেই চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য বিশেষ সুযোগ-সুবিধা ঘোষণা করেছে রাজ্য সরকার। পোস্ট গ্রাজুয়েট পাঠরত চিকিৎসকদের জন্য নম্বরে বাড়তি সুবিধা ও ইন্টার্নদের ভাতা বৃদ্ধির কথা জানিয়েছে স্বাস্থ্য দফতর। এবার আর্থিক সুবিধা পেতে চলেছেন স্বাস্থ্যকর্মীরা।

 

বন্ধ করুন