মঙ্গলবার নবান্নে মমতা।
মঙ্গলবার নবান্নে মমতা।

'কেন্দ্র একটা গ্লাভসও দেয়নি', করোনা মোকাবিলায় ত্রাণ তহবিলে সাহায্য চাইলেন মমতা

  • উদ্ভূত পরিস্থিতিতে সংক্রমণ মোকাবিলায় সরকারের আরও টাকা প্রয়োজন বলে জানান মুখ্যমন্ত্রী। সেজন্য মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে মুক্ত হস্তে দান করার আহ্বান জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

করোনাভাইরাস মোকাবিলা করার জন্য এখনো কেন্দ্রীয় সরকারের কাছ থেকে কোনও বরাদ্দ পায়নি পশ্চিমবঙ্গ। তাই মহামারি মোকাবিলায় রাজ্যের মানুষকে এগিয়ে আসার আহ্বান জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে প্রবাসীদেরও এই পরিস্থিতিতে নিজেদের অবদান রাখার অনুরোধ করেছেন তিনি।

বুধবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, ‘কেন্দ্রীয় সরকার আমাদের একটা গ্লাভসও দেয়নি। তার মধ্যেই ২০০ কোটি টাকা বরাদ্দ করে করোনাভাইরাস মোকাবিলায় তহবিল গঠন করা হয়েছে। সরকার ২ লক্ষ মাস্ক, ৪ লক্ষ জীবাণুরোধী পোশাক, ২০ হাজার থার্মাল গান, ৩০০ ভেন্টিলেটর মেশিন ও ৩টি একমো মেশিন অর্ডার দিয়েছে।’

উদ্ভূত পরিস্থিতিতে সংক্রমণ মোকাবিলায় সরকারের আরও টাকা প্রয়োজন বলে জানান মুখ্যমন্ত্রী। সেজন্য মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে মুক্ত হস্তে দান করার আহ্বান জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ইচ্ছুক ব্যক্তিরা সরাসরি ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা জমা করতে পারেন, বা যোগাযোগ করতে পারেন স্বাস্থ্য সচিব সঞ্জয় বনশলের সঙ্গে। 9051022000 নম্বরে তাঁর সঙ্গে যোগাযোগ করা যাবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এছাড়া wbsacs@gmail.com –এ ইমেলে যোগাযোগ করা যাবে।

সরাসরি টাকা পাঠাতে গেলে তা পাঠাতে হবে 628005501339 অ্যাকাউন্ট নম্বরে। IFSC ICIC0006280, IMCR 700229010. প্রবাসীদেরও এই কাজে এগিয়ে আসার অনুরোধ করেছেন মমতা।



বন্ধ করুন