বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উদ্বোধন হল মাঝেরহাট সেতুর, ব্রিজের ওপর হেলমেটহীন বাইকআরোহীদের হেলমেট দেবে পুলিশ
বৃহস্পতিবার সন্ধ্যায় ‘জয় হিন্দ’ সেতুর উদ্বোধনের পর বক্তব্য রাখছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 
বৃহস্পতিবার সন্ধ্যায় ‘জয় হিন্দ’ সেতুর উদ্বোধনের পর বক্তব্য রাখছেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

উদ্বোধন হল মাঝেরহাট সেতুর, ব্রিজের ওপর হেলমেটহীন বাইকআরোহীদের হেলমেট দেবে পুলিশ

  • এদিন উদ্বোধনের মঞ্চ থেকে পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফেরানোর ট্রেনের ভাড়া নেওয়ায় রেলকে বেঁধেন মুখ্যমন্ত্রী। বলেন, ‘ওদের এত হাজার হাজার কোটি টাকা। আর ৩৪ কোটি টাকা মকুব করতে পারল না?’ 

প্রায় ২ বছর পর মিটল বেহালা-সহ দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকার মানুষের কলকাতা যাতায়াতের ভোগান্তি। উদ্বোধন হল মাঝেরহাটের ‘জয় হিন্দ’ সেতুর। বৃহস্পতিবার সেতুটির উদ্বোধন করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে পথ নিরাপত্তা সম্পর্কে মানুষকে সচেতন করেন তিনি। 

২০১৮ সালে পুজোর মুখে রক্ষণাবেক্ষণের অভাবে ভেঙে পড়ে মাঝেরহাট সেতুর একটি অংশ। মৃত্যু হয় ১ যুবকের। তার পর পুরনো সেতু ভেঙে নতুন সেতু নির্মাণের সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। রেলের সঙ্গে হাত মিলিয়ে ২ বছরের কিছু বেশি সময় পর তৈরি হয়েছে ঝুলন্ত সেতু। যার ভারবহন ক্ষমতা ২৮৫ টন। 

এদিন উদ্বোধনের মঞ্চ থেকে পরিযায়ী শ্রমিকদের রাজ্যে ফেরানোর ট্রেনের ভাড়া নেওয়ায় রেলকে বেঁধেন মুখ্যমন্ত্রী। বলেন, ‘ওদের এত হাজার হাজার কোটি টাকা। আর ৩৪ কোটি টাকা মকুব করতে পারল না?’ সঙ্গে পথ নিরাপত্তায় পুলিশকর্মীদের জোর দিতে বলেন। বিশেষ করে মোটরসাইকেল আরোহীদের হেলমেট পরতে অনুরোধ করেন তিনি। 

সঙ্গে মুখ্যমন্ত্রী নির্দেশ দেন, ‘জয় হিন্দ’ সেতুর উদ্বোধন উপলক্ষে কোনও মোটরসাইকেল আরোহী যদি হেলমেট ছাড়া সেতুর ওপর দিয়ে যান তাঁকে হেলমেট দেবে পুলিশ। আগামী ৩ দিন চলবে এই অভিযান। পুলিশ ও পূর্ত দফতর বহন করবে হেলমেট কেনার খরচ।

জয় হিন্দ সেতুর উদ্বোধনের ফলে নামখানা থেকে বেহালা পর্যন্ত দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ এলাকার মানুষের যানযন্ত্রণা লাঘব হবে। সঙ্গে সুবিধা হবে গঙ্গাসাগর যাত্রীদেরও। মাঝেরহাট সেতুর বিকল্প হিসাবে ২টি বেইলি সেতু বানিয়েছিল সরকার। সেই সেতু দিয়ে এতদিন ধীরগতিতে হচ্ছিল যান চলাচল।

বন্ধ করুন