বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অনলাইনে পড়াশোনার জন্য ট্যাব প্রদান, পড়ুয়াদের শিক্ষার 'স্বর্ণযুগ' ফিরে আসুক : মমতা
বাংলার পড়ুয়াদের ২০২১ সালের জন্য শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বাংলার পড়ুয়াদের ২০২১ সালের জন্য শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

অনলাইনে পড়াশোনার জন্য ট্যাব প্রদান, পড়ুয়াদের শিক্ষার 'স্বর্ণযুগ' ফিরে আসুক : মমতা

  • আশা করছি, নতুন বছর নতুন সম্ভাবনা নিয়ে আমাদের সামনে উপস্থিত হবে। আশা করি আমরা সবাই স্বাভাবিক জীবনে ফিরে যাব। তোমরাও পড়াশোনার জগতে ফিরে যাবে। তোমরাই দেশের ভবিষ্যৎ।

পশ্চিমবঙ্গের পড়ুয়াদের আগামী ২০২১ সালের জন্য শুভেচ্ছা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কোভিড সংকট কাটিয়ে নতুন বছরে নতুন আশার আলো দেখা দেবে বলেও ছাত্রছাত্রীদের তিনি উৎসাহ দিয়েছেন।

করোনাভাইরাস সংক্রমণের প্রকোপে ২০২০ সালে আগাগোড়া ভুগতে হয়েছে রাজ্যের পড়ুয়াদের। পরিস্থিতির জেরে তিন মাস পিছিয়ে দিতে হয় উচ্চ মাধ্যমিক পরীক্ষা। তবে ভ্যাক্সিনের আত্মপ্রকাশের সম্ভাবনায় আগামী বছরে এই সংকটের পুনরাবৃত্তি হবে না, আশা প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। বাংলার প্রায় সাড়ে নয় লাখ শিক্ষার্থীকে নববর্ষের শুভেচ্ছা বার্তায় সেই আশ্বাসই দিয়েছেন মমতা।

শিক্ষার্থীদের উদ্দেশে লেখা চিঠিতে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘বিশ্বব্যাপী করোনা পরিস্থিতি নিয়ে কেটে গেল একটা বছর। তবে আশা করছি, নতুন বছর নতুন সম্ভাবনা নিয়ে আমাদের সামনে উপস্থিত হবে। আশা করি আমরা সবাই স্বাভাবিক জীবনে ফিরে যাব। তোমরাও পড়াশোনার জগতে ফিরে যাবে। তোমরাই দেশের ভবিষ্যৎ। খুব ভালো করে পড়াশোনা কর। আমার আশীর্বাদ সব সময় তোমাদের সঙ্গে থাকবে।’

চিঠিতে আবার অনলাইন পঠনপাঠনের সুবিধার্থে রাজ্যের দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ট্যাব দেওয়ার কথাও উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী। চিঠির পরিশেষে তিনি লিখেছেন, ‘তোমাদের জীবনে ফিরে আসুক শিক্ষার স্বর্ণযুগ। ভালো থেকো। সুস্থ থেকো।’

বন্ধ করুন