বাড়ি > বাংলার মুখ > কলকাতা > এড়িয়ে গিয়েছেন প্রতিবেশীরা, কোভিড আক্রান্ত বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করলেন মমতা
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত চেষ্টায় হাসপাতালে ভর্তি হলেন কোভিড আক্রান্ত বৃদ্ধ। বৃহস্পতিবার নবান্নের সাংবাদিক বৈঠকে নিজেই সে কথা জানালেন মমতা। ছবি: এএনআই।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত চেষ্টায় হাসপাতালে ভর্তি হলেন কোভিড আক্রান্ত বৃদ্ধ। বৃহস্পতিবার নবান্নের সাংবাদিক বৈঠকে নিজেই সে কথা জানালেন মমতা। ছবি: এএনআই।

এড়িয়ে গিয়েছেন প্রতিবেশীরা, কোভিড আক্রান্ত বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করলেন মমতা

  • অতিমারীর প্রকোপে আতঙ্কিত হয়ে সহ-নাগরিকদের সঙ্গে অনেকেই অমানবিক আচরণ করছেন।

মুখ ফিরিয়ে নিয়েছিলেন প্রতিবেশীরা। শেষে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ব্যক্তিগত চেষ্টার ফলে হাসপাতালে ভর্তি করা গেল কোভিড আক্রান্ত বৃদ্ধকে। 

বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা নিজেই জানিয়েছেন সেই বৃত্তান্ত। কালীঘাটের বাসিন্দা ওই বৃদ্ধ সম্প্রতি করোনা পজিটিভ ধরা পড়েন। তার জেরে তাঁর আবাসনের প্রতিবেশীরা সাহায্য দূরস্থান, প্রায় একঘরে করে তোলেন আক্রান্তের পরিবারকে।  

বাবাকে হাসপাতালে ভর্তি করার জন্য শেষ পর্যন্ত সাহায্যপ্রার্থী হয়ে খোদ মুখ্যমন্ত্রীর বাড়িতে হাজির হন বৃদ্ধের মেয়ে। তাঁর কাছে সব শুনে পদক্ষেপ করেন মমতা। তাঁর নির্দেশে স্থানীয় থানার ওসি স্বয়ং উদ্যোগী হয়ে বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করেন। গতকাল নবান্নে সাংবাদিকদের সেই বৃত্তান্ত শুনিয়ে উদ্বেগ প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। 

তিনি বলেন, অতিমারীর প্রকোপে আতঙ্কিত হয়ে সহ-নাগরিকদের সঙ্গে অনেকেই অমানবিক আচরণ করছেন। বিশেষ করে শহরাঞ্চলের আবাসনগুলিতে এই প্রবণতা বেশি দেখা যাচ্ছে বলেও জানিয়েছেন নেত্রী। এই পরিস্থিতি মোকাবিলা করতে প্রত্যেক আবাসনে বৃদ্ধদের সাহায্য করতে বিশেষ কমিটি গড়ার জন্য পুলিশকে উদ্যোগী হওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

পাশাপাশি, রাজ্যের মুখ্য সচিব রাজীব সিনহাকে প্রবীণ নাগরিকদের জন্য বিশেষ কোভিড হেল্পলাইন চালু করার নির্দেশ দিয়েছেন মমতা। এই বিষয়ে কলকাতার পুলিশ কমিশনার অনুজ শর্মা, রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় এবং পুরসভার কাউন্সিলরদের সক্রিয় পদক্ষেপ করার জন্যও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

বন্ধ করুন