বাড়ি > বাংলার মুখ > কলকাতা > ‘রাজনীতির শিকার বঙ্গতনয়া’, রিয়ার মুক্তির দাবিতে কলকাতায় মিছিল করল কংগ্রেস
অভিনেত্রী রিয়া চক্রবর্তী। ফাইল ছবি
অভিনেত্রী রিয়া চক্রবর্তী। ফাইল ছবি

‘রাজনীতির শিকার বঙ্গতনয়া’, রিয়ার মুক্তির দাবিতে কলকাতায় মিছিল করল কংগ্রেস

  • এই ঘটনায় রিয়াকে জেলে ভরে বিহার ভোটে ফয়দা তোলার চেষ্টার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। এই নিয়ে গত বৃহস্পতিবার মুখ খোলেন লোকসভায় কংগ্রেসের পরিষদীয় দলনেতা অধীররঞ্জন চৌধুরী।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলায় যখন রাজনৈতিক তরজা চরমে তখনই রিয়া চক্রবর্তীর সমর্থনে কলকাতায় রাস্তায় নামল কংগ্রেস। রাজনৈতিক স্বার্থে রিয়াকে ফাঁসানো হয়েছে বলে দাবি করে শনিবার বিকেলে শহরে মিছিল করলেন দলীয় কর্মীরা। বিধান ভবন থেকে ধর্মতলা পর্যন্ত যায় মিছিলটি। মিছিল থেকে বঙ্গতনয়া রিয়ার অবিলম্বে মুক্তির দাবি ওঠে। 

সুশান্ত সিং রাজপুতের মৃত্যু মামলায় মাদকযোগের অভিযোগে বর্তমানে মুম্বইয়ের বাইকুল্লা জেলে বন্দি অভিনেত্রী রিয়া চক্রবর্তী। তাঁর বিরুদ্ধে সুশান্তকে মাদক সরবরাহের অভিযোগ উঠেছে। এই ঘটনায় রিয়াকে জেলে ভরে বিহার ভোটে ফয়দা তোলার চেষ্টার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে। এই নিয়ে গত বৃহস্পতিবার মুখ খোলেন লোকসভায় কংগ্রেসের পরিষদীয় দলনেতা অধীররঞ্জন চৌধুরী। 

অধীর বলেন, ‘রিয়া চক্রবর্তীও বাঙালি ব্রাহ্মণ পরিবারের মেয়ে। তাঁর বাবা সেনার অঙ্গ হিসেবে দেশের সেবা করেছেন। সুশান্ত সিং রাজপুতকে সুবিচার দেওয়া যেন একজন বিহারীকে বিচার পাইয়ে দেওয়ার রূপ না নেয়।‘ সেদিন সন্ধ্যাতেই অধীরকে প্রদেশ কংগ্রেস সভাপতির দায়িত্ব দেয় AICC. 

শুক্রবার প্রদেশ কংগ্রেস সভাপতি হিসাবে দায়িত্ব নিয়েই বাঙালি মেয়ে রিয়ার পাশে কংগ্রেস কর্মীদের দাঁড়ানোর নির্দেশ দেন অধীর। তার পরই শনিবার বিকেলে মনোজ চক্রবর্তীর নেতৃত্বে মিছিল করেন কংগ্রেস কর্মীরা। মিছিল থেকে স্লোগান ওঠে, ‘বাঙালি মেয়েকে রাজনীতির শিকার হতে দেব না!’

 

বন্ধ করুন