বাড়ি > বাংলার মুখ > কলকাতা > পশ্চিমবঙ্গে অব্যহত করোনা সংক্রমণের গতি, রবিবারও আক্রান্তের সংখ্যা ৩,০০০ পার
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

পশ্চিমবঙ্গে অব্যহত করোনা সংক্রমণের গতি, রবিবারও আক্রান্তের সংখ্যা ৩,০০০ পার

  • রবিবার কলকাতা ও লাগোয়া সমস্ত জেলায় করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা কমেছে। কলকাতায় ১২৮, উত্তর ২৪ পরগনায় ৪৮, দক্ষিণ ২৪ পরগনায় ৩০, হাওড়ায় ২৯ ও হুগলিতে ৫৫টি অ্যাকটিভ কেস কমেছে।

নতুন রেকর্ড না হলেও রবিবার পশ্চিমবঙ্গে ৩,০০০-এর ওপরেই রইল করোনা আক্রান্তের সংখ্যা। এদিন রাজ্যে ৩,০৬৬ জন নতুন রোগীর সন্ধান মিলেছে। মৃত্যু হয়েছে ৫১ জনের। এক দিনে সুস্থ হয়েছেন ২,৯৩৫ জন। রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৭৪.৪৮ শতাংশ। 

রবিবার রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা হয়েছে ১,১৬,৪৯৮ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৮৬,৭৭১ জন। মোট মৃত্যু হয়েছে ২,৪২৮ জনের। ফলে পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত অবস্থায় এই মুহূর্তে চিকিৎসাধীন ২৭,২৯৯ জন। 

রবিবার রাজ্যে ৩২,২৮৬টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। যা শনিবারের তুলনায় কিছুটা কম। ফলে পশ্চিমবঙ্গে মোট করোনার নমুনা পরীক্ষার সংখ্যা ১৩ লক্ষের কাছে পৌঁছল। পরীক্ষা হওয়া নমুনার মধ্যে ৮.৮৬ শতাংশ পজিটিভ। 

রবিবার কলকাতা ও লাগোয়া সমস্ত জেলায় করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা কমেছে। কলকাতায় ১২৮, উত্তর ২৪ পরগনায় ৪৮, দক্ষিণ ২৪ পরগনায় ৩০, হাওড়ায় ২৯ ও হুগলিতে ৫৫টি অ্যাকটিভ কেস কমেছে। অ্যাক্টিভ কেস কমেছে আরও প্রায়. ১ ডজন জেলায়। 

এদিন কলকাতায় করোনা আক্রান্ত অবস্থায় মৃত্যু হয়েছে ১৩ জনের। উত্তর ২৪ পরগনায় ১০ জনের। দক্ষিণ ২৪ পরগনায় ৪ জনের, হাওড়ায় ৯ জনের। 

উত্তরবঙ্গে উত্তর ও দক্ষিণ দিনাজপুর জেলার অবস্থা উদ্বেগজনক। দুই জেলায় যথাক্রমে ১২৮ ও ১৮৫ জন নতুন আক্রান্ত মিলেছে। পিছিয়ে নেই মালদাও। 

 

বন্ধ করুন