বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাগে আসছে সংক্রমণ, বুধবারও পশ্চিমবঙ্গে করোনার গ্রাফ নিম্নমুখী
ফাইল ছবি
ফাইল ছবি

বাগে আসছে সংক্রমণ, বুধবারও পশ্চিমবঙ্গে করোনার গ্রাফ নিম্নমুখী

  • নতুন সংক্রমণের ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়ছে প্রায় ৫.১১ লক্ষ। মোট সুস্থতা প্রায় ৪.৭৮ লক্ষ। মোট মৃত্যু ৮,৮৬৭।

আরও একদিন পশ্চিমবঙ্গে সামান্য কমল পশ্চিমবঙ্গে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা। আশা জাগিয়ে বুধবারও ৩,০০০-এর নীচে রইল দৈনিক সংক্রমণ। ৩,০০০-এর সামান্য বেশি দৈনিক সুস্থতা। আর মৃত্যু হল ৪৭ জনের। 

গত কয়েক সপ্তাহ ধরেই পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণ নিম্নমুখী। ইতিমধ্যে দৈনিক সংক্রমণ ৩,০০০ এর নীচে নেমেছে। বুধবারও জারি রইল এই ধারা। এদিন দৈনিক সংক্রমণ ছিল ২,৯৫৬। দৈনিক সুস্থতা ৩,০০৯। ফলে অ্যাকটিভ কেসের সংখ্যা কমেছে ১০০টি। সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৩.৬৪ শতাংশ। 

নতুন সংক্রমণের ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়ছে প্রায় ৫.১১ লক্ষ। মোট সুস্থতা প্রায় ৪.৭৮ লক্ষ। মোট মৃত্যু ৮,৮৬৭। 

রাজ্যজুড়ে করোনার প্রকোপ কমলেও কলকাতা ও উত্তর ২৪ পরগনায় তার কোনও প্রভাব নেই। বুধবার কলকাতায় ৭৫৩ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। উত্তর ২৪ পরগনায় মিলেছে ৭৪৬ জন করোনা আক্রান্তের খোঁজ। কলকাতায় বুধবার মৃত্যু হয়েছে ১৭ জনের, উত্তর ২৪ পরগনায় ১২ জনের। মালদা ও দুই দিনাজপুরে সংক্রমণের হার উল্লেখযোগ্য ভাবে হ্রাস পেয়েছে। 

 

বন্ধ করুন