বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > একদিনে আক্রান্ত প্রায় ১৩,০০০, মৃত ৫৯, রাজ্যে লক্ষণ নেই করোনার গতি থামার
কলকাতার একটি হাসপাতালে অ্যাম্বুল্যান্স থেকে নামানো হচ্ছে এক করোনা রোগীকে। 
কলকাতার একটি হাসপাতালে অ্যাম্বুল্যান্স থেকে নামানো হচ্ছে এক করোনা রোগীকে। 

একদিনে আক্রান্ত প্রায় ১৩,০০০, মৃত ৫৯, রাজ্যে লক্ষণ নেই করোনার গতি থামার

  • এদিন রাজ্যে ৫২,৬৪৬টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। ৭.১০ শতাংশ নমুনায় সংক্রমণ মিলেছে। গত কয়েক সপ্তাহ ধরেই রাজ্যে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ।

রাজ্যে আরও ভয়াবহ হল করোনা। শুক্রবার রাজ্যে দৈনিক সংক্রমণের সংখ্যা ছুঁল প্রায় ১৩,০০০। যার ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৭.১৩ লক্ষ পার করল। একদিনে রাজ্যে করোনায় মৃত্যু হল ৫৯ জনের। 

শুক্রবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১২,৮৭৬। তার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৭,১৩,৭৮০। এদিন রাজ্যে সুস্থ হয়েছেন ৬,৮৭৮ জন। যার ফলে মোট সুস্থতা বেড়ে হয়েছে ৬,২৮,২১৮। এদিন মৃত্যু হয়েছে ৫৯ জনের। যার ফলে মোট মৃত্যু বেড়ে হয়েছে ১০,৮২৫। রাজ্যে করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৭৪,০০০ পার করেছে। সুস্থতার হার কমে হয়েছে ৮৮.০১ শতাংশ। 

এদিন রাজ্যে ৫২,৬৪৬টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। ৭.১০ শতাংশ নমুনায় সংক্রমণ মিলেছে। গত কয়েক সপ্তাহ ধরেই রাজ্যে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। শুক্রবারও থামল না সেই ধারা। ইতিমধ্যে করোনার জেরে রাজ্যে অক্সিজেন সংকটের মতো পরিস্থিতি তৈরি হয়েছে। দৈনিক সংক্রমণ আরও বাড়ায় উদ্বিগ্ন বিশেষজ্ঞরা। পরিস্থিতি মোকাবিলায় যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছে রাজ্য ও কেন্দ্রীয় সরকার।

বন্ধ করুন