বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে করোনায় মৃত্যু ১৪ হাজার পার, রেকর্ড পরীক্ষা হল একদিনে
কলকাতার হাসপাতালে এক করোনা রোগীকে স্থানান্তর করছেন স্বাস্থ্যকর্মীরা। (PTI)
কলকাতার হাসপাতালে এক করোনা রোগীকে স্থানান্তর করছেন স্বাস্থ্যকর্মীরা। (PTI)

রাজ্যে করোনায় মৃত্যু ১৪ হাজার পার, রেকর্ড পরীক্ষা হল একদিনে

  • বৃহস্পতিবার সকাল ৯টা থেকে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত রাজ্যে মৃত্যু হয়েছে ১৫৯ জনের। উত্তর ২৪ পরগনায় ৪৭ জন ও কলকাতায় ৩৩ জনের মৃত্যু হয়েছে।

রাজ্যে ফের উল্লেখযোগ্যভাবে বাড়ল করোনার দৈনিক সংক্রমণ। পরীক্ষা বাড়তেই ফের সংক্রমণ পৌঁছল ২০ হাজারের কাছে। সঙ্গে এদিন পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা ১৪ হাজার পার করল। বাড়ল অ্যাক্টিভ কেসও।

এদিন রাজ্যে নতুন সংক্রমণ বেশ খানিকটা বেড়েছে। মোট ১৯,৮৪৭ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন এদিন। তবে রেকর্ড করোনা পরীক্ষাও রয়েছে রাজ্যে। ৭৭,৬২৭টি নমুনা পরীক্ষা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। ফলে টেস্ট পজিটিভিটি রেশিও বেশ কমেছে। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় সংক্রমণ কিছু বেড়েছে। যার ফলে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ১২,২৯,৮০৫। 

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে শুক্রবার সকাল ৯টা পর্যন্ত রাজ্যে মৃত্যু হয়েছে ১৫৯ জনের। উত্তর ২৪ পরগনায় ৪৭ জন ও কলকাতায় ৩৩ জনের মৃত্যু হয়েছে। পশ্চিম বর্ধমানে মৃত্যু হয়েছে ১২ জনের। ফলে মোট মৃত্যু বেড়ে হয়েছে ১৪,০৫৪। 

এদিন রাজ্যে সুস্থ হয়েছে ১৯,০১৭ জন। ফলে মোট সুস্থতা ১০,৮৩,৫৭০। রাজ্যে এদিন অ্যাক্টিভ কেস বেড়েছে ৬৭১টি। ফলে মোট অ্যাক্টিভ কেস বেড়ে হয়েছে ১,৩২,১৮১। সুস্থতার হার ফের ৮৮ শতাংশ পার করেছে। সামগ্রিক টেস্ট পজিটিভিটি রেশিও বেড়ে হয়েছে ১০.৪৩ শতাংশ। 

 

বন্ধ করুন