বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আটাশ দিনে সর্বনিম্ন স্তরে সংক্রমণ, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ১৩ লক্ষ
কলকাতার হাসপাতালে এক করোনা রোগীকে স্থানান্তর করছেন এক স্বাস্থ্যকর্মী। (PTI)
কলকাতার হাসপাতালে এক করোনা রোগীকে স্থানান্তর করছেন এক স্বাস্থ্যকর্মী। (PTI)

আটাশ দিনে সর্বনিম্ন স্তরে সংক্রমণ, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ১৩ লক্ষ

  • এদিন রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৫৭ জনের। যার মধ্যে উত্তর ২৪ পরগনায় ৪৬ জন ও কলকাতায় ৩৩ জনের মৃত্যু হয়েছে।

আরও একটু স্বস্তি দিয়ে পশ্চিমবঙ্গে উল্লেখযোগ্য পতন হল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যায়। পরীক্ষার সংখ্যা না কমলেও একদিনে অনেকটা কমল দৈনিক সংক্রমণ। চার দিনে সংক্রমণ কমল প্রায় ৩,০০০। সঙ্গে উল্লেখযোগ্যভাবে কমল অ্যাক্টিভ কেসও। তবে এখনো উদ্বেগজনক দৈনিক মৃত্যুর সংখ্যা। 

সোমবার সকাল ৯টা থেকে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত রাজ্যে ১৭,০০৫ জন করোনা রোগীর খোঁজ মিলেছে। গত ২১ মে শুক্রবার সংখ্যাটা ছিল প্রায় ১৯,৮৫০। অর্থাৎ গত ৪ দিনে দৈনিক সংক্রমণ কমেছে প্রায় ৩,০০০। আশা জাগিয়ে এদিন কলকাতায় সংক্রমণ ৩,০০০-এর নীচে নেমেছে। উত্তর ২৪ পরগনাতেও সংক্রমণ নিম্নমুখী। গত ২৮ এপ্রিলের পর এই প্রথম রাজ্যে এত কম সংক্রমণ। এরই মধ্যে এদিন রাজ্যে মোট সংক্রমণ ১৩ লক্ষ পার করেছে। 

এদিন রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৫৭ জনের। যার মধ্যে উত্তর ২৪ পরগনায় ৪৬ জন ও কলকাতায় ৩৩ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ ২৪ পরগনা ও বাঁকুড়ায় মৃত্যু হয়েছে ১০ জন করে। যার ফলে রাজ্যে মোট মৃত্যু বেড়ে হয়েছে ১৪,৬৭৪।

রাজ্যে এদিন ১৯,০৫৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। অ্যাক্টিভ কেস কমেছে ২,২০৯টি। যার ফলে রাজ্যে মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা দাঁড়িয়েছে ১,২৬,৩৭৬। সুস্থতার হার ৮৯ শতাংশ পার করেছে। রাজ্যে পরীক্ষা হয়েছে ৬৬ হাজারের কিছু বেশি নমুনা। 

 

বন্ধ করুন