বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে ১ মাসে সর্বনিম্ন স্তরে করোনা সংক্রমণ, দৈনিক আক্রান্ত নামল ১৭,০০০-এর নীচে
প্রতীকি ছবি (Bloomberg)
প্রতীকি ছবি (Bloomberg)

রাজ্যে ১ মাসে সর্বনিম্ন স্তরে করোনা সংক্রমণ, দৈনিক আক্রান্ত নামল ১৭,০০০-এর নীচে

  • এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ১৫৩ জনের। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় ৩৭ জন ও কলকাতায় ৩০ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ১৫ জনের।

ঘূর্ণিঝড় ইয়াসের দাপটে যখন লন্ডভন্ড রাজ্যের একাংশ, তখন স্বস্তির খবর এল স্বাস্থ্যভবন থেকে। করোনা সংক্রমণে ফের একদিন রেকর্ড পতন হল পশ্চিমবঙ্গে। পরীক্ষা কিছুটা কমলেও ১৭ হাজার থেকে সংক্রমণ কমে দাঁড়াল ১৬ হাজারের কাছাকাছি। তবে এদিনও মৃত্যুর সংখ্যা রইল ১৫০-র ওপরে। 

সোমবার সকাল ৯টা থেকে মঙ্গলবার সকাল ৯টা পর্যন্ত রাজ্যে ১৬,২২৫ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে বলে জানা গিয়েছে। যা সোমবার ছিল ১৭,০০৫। এই নিয়ে পর পর ২ দিন ৮০০ করে কমল দৈনিক সংক্রমণ। ৫ দিনে রাজ্যে সংক্রমণ কমল প্রায় ৪,০০০। তবে ঘূর্ণিঝড়ের জন্য এদিন পরীক্ষা হয়েছে কিছু কম। রাদ্যে মোট প্রায় ৬৪ হাজার করোনার নমুনা পরীক্ষা হয়েছে। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় সংক্রমণ নিম্নমুখি। তবে ভাবাচ্ছে দার্জিলিং জেলা। সেখানে সংক্রমণ প্রায় ৯০০। সব মিলিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৩,১৮,২২৫। 

এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ১৫৩ জনের। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় ৩৭ জন ও কলকাতায় ৩০ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় মৃত্যু হয়েছে ১৫ জনের। হাওড়ায় ১১ জনের। রাজ্যে মোট মৃত্যু বেড়ে হয়েছে ১৪,৮২৭। 

এদিন রাজ্যে ১৯,০৭১ জন সুস্থ হয়েছেন। যার ফলে রাজ্যে অ্যাক্টিঊ কেসের সংখ্যা কমেছে প্রায় ৩,০০০। যার ফলে মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা কমে হয়েছে ১,২৩,৩৭৭। রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৮৯.৫২ শতাংশ। সামগ্রিক সংক্রমণের হার বেড়ে হয়েছে ১০.৮৭ শতাংশ। 

 

বন্ধ করুন