বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যায় রেকর্ড পতন, দৈনিক মৃত্যু নামল ১৫০-এর নীচে
প্রকীকি ছবি (PTI)
প্রকীকি ছবি (PTI)

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যায় রেকর্ড পতন, দৈনিক মৃত্যু নামল ১৫০-এর নীচে

  • মঙ্গলবার সকাল ৯টা থেকে বুধবার পর্যন্ত রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে প্রায় ৫৭ হাজার। যা অনেকটাই কম। পরীক্ষা কমায় বুধবার দৈনিক সংক্রমণ কমে দাঁড়িয়েছে ১৩,০৪৬-এ।

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যায় রেকর্ড পতন। দৈনিক আক্রান্তের সংখ্যা কমল ৩ হাজারের বেশি। সঙ্গে মৃত্যুও নামল ১৫০-এর নীচে। তবে ঘূর্ণিঝড়ের জন্য রাজ্যে নমুনা পরীক্ষাও হয়েছে অনেক কম। ফলে এই পরিসংখ্যানে তেমন আশ্বস্ত হতে পারছেন না বিশেষজ্ঞরা।

মঙ্গলবার সকাল ৯টা থেকে বুধবার পর্যন্ত রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে প্রায় ৫৭ হাজার। যা অনেকটাই কম। পরীক্ষা কমায় বুধবার দৈনিক সংক্রমণ কমে দাঁড়িয়েছে ১৩,০৪৬-এ। যা গত ২২ এপ্রিলের পর সর্বনিম্ন। তবে এই সংখ্যা পরীক্ষা বাড়লেই বাড়বে বলে নিশ্চিত বিশেষজ্ঞরা। মঙ্গলবার রাজ্যে সংক্রমণ ছিল ১৬,২০০-র কিছু বেশি। একদিন সংক্রমণে এতটা পতন সম্ভব নয় বলেই মনে করছেন তাঁরা। এদিনের সংক্রমণের ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৩,৩১,২৪৯।

এদিন রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৪৮ জনের। গত ১৮ মের পর এই প্রথম ১৫০-এর নীচে নামল দৈনিক মৃত্যু। রাজ্যে মোট মৃত্যু বেড়ে হয়েছে ১৪,৯৭৫। রাজ্যে এদিন সুস্থ হয়েছেন ১৯,১২১ জন। ফলে এক ধাক্কায় অ্যাক্টিভ কেস কমেছে ৬,২২৩টি। রাজ্যে মোট অ্যাক্টিভ কেস কমে হয়েছে ১,১৭,১৫৪। সুস্থতার হার উঠেছে ৯০ শতাংশের ওপরে। সংক্রমণের হার ১১ শতাংশ ছুঁই ছুঁই।

 

 

বন্ধ করুন