বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পশ্চিমবঙ্গে ১০ হাজারের নীচে নামল করোনার দৈনিক সংক্রমণ, রেকর্ড পতন অ্যাক্টিভ কেসে
প্রতীকি ছবি (PTI)
প্রতীকি ছবি (PTI)

পশ্চিমবঙ্গে ১০ হাজারের নীচে নামল করোনার দৈনিক সংক্রমণ, রেকর্ড পতন অ্যাক্টিভ কেসে

  • মঙ্গলবারের বুলেটিন অনুসারে পরীক্ষা হয়েছে প্রায় ৬৫ হাজার আর আক্রান্ত ৯,৪২৪।

দীর্ঘ অপেক্ষার পর করোনা মহামারিকালে এল আরেকটা স্বস্তির দিন। মঙ্গলবার পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণ নামল ১০ হাজারের নীচে। সঙ্গে রেকর্ড সংখ্যায় কমল অ্যাক্টিভ কেসও। পরীক্ষার সংখ্যা বাড়লেও সংক্রমণ লক্ষ্যনীয়ভাবে কমাকে গুরুত্বপূর্ণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা। 

স্বাস্থ্য দফতরের সোমবারের করোনা বুলেটিন অনুসারে রাজ্যে পরীক্ষা হয়েছিল প্রায় ৫৯ হাজার। আর আক্রান্ত ছিলেন ১০,১৩৭। মঙ্গলবারের বুলেটিন অনুসারে পরীক্ষা হয়েছে প্রায় ৬৫ হাজার আর আক্রান্ত ৯,৪২৪। কলকাতায় সংক্রমণ ১,০০০-এর কাছে। উত্তর ২৪ পরগনায় ২,০০০-এর নীচে নামার অপেক্ষায় দৈনিক আক্রান্তের সংখ্যা। বাকি সংমস্ত জেলায় সংক্রমণ তিন অংকে। সব মিলিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১৩,৮৫,৮০১। 

এদিন রাজ্যে করোনা আক্রান্ত অবস্থায় মৃত্যু হয়েছে ১৩৭ জনের। কলকাতায় ৩২ জন, উত্তর ২৪ পরগনায় ৩৭ জন ও দক্ষিণ ২৪ পরগনায় ১৩ জনের মৃত্যু হয়েছে। রাজ্যে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৫,৬৭৮-এ। মঙ্গলবার রাজ্যে সুস্থ হয়েছেন ১৭,৭২২ জন। বীরভূম ছাড়া রাজ্যের সমস্ত জেলাতেই অ্যাক্টিভ কেসের সংখ্যা নিম্নমুখি। এদিন রাজ্যে রেকর্ড ৮,৪৩৫টি অ্যাক্টিভ কেস কমেছে। ফলে মোট অ্যাক্টিভ কেসের সংখ্যা কমে হয়েছে ৭৮,৬১৩। রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৩.২০ শতাংশ। এদিন সংক্রমণের হার ছিল ১৪.৪৮ শতাংশ।

 

বন্ধ করুন