বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > অ্যাক্টিভ কেস হ্রাসে নতুন রেকর্ড, রাজ্যে দৈনিক সংক্রমণের হার নামল ১০শতাংশের নীচে
প্রতীকি ছবি (PTI)
প্রতীকি ছবি (PTI)

অ্যাক্টিভ কেস হ্রাসে নতুন রেকর্ড, রাজ্যে দৈনিক সংক্রমণের হার নামল ১০শতাংশের নীচে

  • শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৭০ হাজারের কিছু বেশি। তার মধ্যে ৭,০০২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে।

গত কয়েক সপ্তাহের ধারা মেনে রবিবার পশ্চিমবঙ্গে আরও নিয়ন্ত্রণে এল করোনা সংক্রমণ। কমল দৈনিক সংক্রমণ ও মৃত্যু। নতুন রেকর্ড করল অ্যাক্টিভ কেস হ্রাসের সংখ্যা। সব মিলিয়ে আরও একটা দিন প্রভূত উন্নতি হল বাংলার করোনাচিত্রের। 

শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৭০ হাজারের কিছু বেশি। তার মধ্যে ৭,০০২ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। অর্থাৎ দৈনিক সংক্রমণের হার নেমেছে ১০ শতাংশের সামান্য নীচে। মোট সংক্রমণ বেড়ে হয়েছে ১৪,২৬,১৩২। এর মধ্যে ১৩,৭৪,৪১৯ জনই সেরে উঠেছেন। 

এদিনের বুলেটিন অনুসারে কলকাতায় ৬৪৫ জন, উত্তর ২৪ পরগনায় ১,৪৩৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৩৯০ জন, হাওড়ায় ৩৬৫ জন ও হুগলিতে ৪৩০ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে। বীরভূমসহ বেশ কিছু জেলায় সংক্রমণ ২ অংকে নেমেছে। উত্তরবঙ্গে দার্জিলিয়ে সংক্রমিত ৫৪৩ জন। 

এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ১০৭ জনের। এর মধ্যে ৩৪ জনের মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়। কলকাতায় মৃত্যু হয়েছে ২৩ জনের। রবিবারের বুলেটিন অনুসারে একদিনে সেরে উঠেছেন ১৫,৮৮২ জন। ফলে এদিন ৮,৯৮৭টি অ্যাক্টিভ কেস কমেছে। যা এক নতুন রেকর্ড। সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৬.৩৭ শতাংশ। 

 

বন্ধ করুন