বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > শনিবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্য়া নামল ১,৪০০-র নীচে, দৈনিক মৃত্যু কমে ২১
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

শনিবার রাজ্যে করোনা আক্রান্তের সংখ্য়া নামল ১,৪০০-র নীচে, দৈনিক মৃত্যু কমে ২১

  • এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ২১ জনের। উত্তর ২৪ পরগনায় ৬ জন ও কলকাতায় ৫ জনের মৃত্যু হয়েছে। দার্জিলিংয়ে মৃত্যু হয়েছে ৩ জনের।

রাজ্যে করোনা সংক্রমণের ধারাবাহিক পতন জারি রইল শনিবারও। এদিন স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুসারে পশ্চিমবঙ্গে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ১,৩৯১। কমেছে মৃত্যুও। ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ২১ জনের।

লকডাউনের জেরে গত কয়েক সপ্তাহ ধরেই রাজ্যে ধরাশায়ী করোনা। তার মধ্যে শনিবার ১,৩৯১ জনের দেহে সংক্রমণ ধরা পড়ল। চার জেলা বাদ দিলে বাকি সর্বত্র সংক্রমণ ১ বা ২ সংখ্যায়। এদিনও সব থেকে বেশি সংক্রমণ ধরা পড়েছে উত্তর ২৪ পরগনা ও পশ্চিম মেদিনীপুরে। ২ জেলাতেই আক্রান্ত হয়েছেন ১৪২ জন করে। দার্জিলিংয়ে আক্রান্ত ১৩৫। কলকাতায় ১২৮ জন। সব মিলিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১৫.০৪ লক্ষ।

এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ২১ জনের। উত্তর ২৪ পরগনায় ৬ জন ও কলকাতায় ৫ জনের মৃত্যু হয়েছে। দার্জিলিংয়ে মৃত্যু হয়েছে ৩ জনের। রাজ্যে করোনায় মোট মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ১৭,৭৭৯।

শনিবার রাজ্যে সুস্থ হয়েছেন ১,৮১৯ জন। যার ফলে ৪৪৯টি অ্যাক্টিভ কেস কমেছে। রাজ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা কমে হয়েছে ১৯,২৮০।

এদিন রাজ্যে ৫২,৭৬১টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। সার্বিক সংক্রমণের হার কমে হয়েছে ২.৬৪ শতাংশ। সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৭.৫৪ শতাংশ।

 

বন্ধ করুন