বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে ৩ মাসে সর্বনিম্ন স্তরে দৈনিক মৃত্যু, শনিবার কমল দৈনিক সংক্রমণও
প্রতীকি ছবি (Vipin Kumar /HT PHOTO)
প্রতীকি ছবি (Vipin Kumar /HT PHOTO)

রাজ্যে ৩ মাসে সর্বনিম্ন স্তরে দৈনিক মৃত্যু, শনিবার কমল দৈনিক সংক্রমণও

  • শনিবারের বুলেটিন অনুসারে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৯২৪। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় ৯৪, পূর্ব মেদিনীপুরে ৮৭, কলকাতায় ৮২, দার্জিলিংয়ে ৮০। 

আশা জাগিয়ে রাজ্যে ফের কিছুটা কমল দৈনিক করোনা সংক্রমণ। শনিবারের বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় রাজ্যে আক্রান্ত ৯২৪। গত বেশ কয়েকদিন ধরে ১,০০০-এর আসেপাশে ঘোরাফেরা করছিল করোনা আক্রান্তের সংখ্যা। এদিন এক ধাক্কায় তা বেশ কিছুটা কমেছে। সঙ্গে দৈনিক মৃত্যু কমে হয়েছে ১৩। বিধিনিষেধ শিথিল হওয়ার পরেও সংক্রমণ কমায় আশার আলো দেখছেন বিশেষজ্ঞরা।

শনিবারের বুলেটিন অনুসারে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৯২৪। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় ৯৪, পূর্ব মেদিনীপুরে ৮৭, কলকাতায় ৮২, দার্জিলিংয়ে ৮০। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা, মুর্শিদাবাদের মতো কয়েকটি জেলায় সংক্রমণ ১ সংখ্যায়। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫.১২ লক্ষ।

এদিন রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৩ জনের। যা গত তিন মাসে সর্বনিম্ন। এদিন ২ জন করা মারা গিয়েছেন দার্জিলিং, কলকাতা ও উত্তর ২৪ পরগনায়। ৪ জনের মৃত্যু হয়েছে নদিয়ায়। ফলে রাজ্যে মোট মৃত্যু বেড়ে হয়েছে ১৭,৯১৬।

এদিন রাজ্যে সুস্থ য়েছেন ১,৩১৪ জন। অ্যাক্টিভ কেস কমেছে ৪০৩টি। ফলে অ্যাক্টিভ কেসের সংখ্যা দাঁড়িয়েছে ১৪,৯০১। রাজ্যে এদিন করোনার ৫২ হাজারের কিছু বেশি নমুনা পরীক্ষা হয়েছে। সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৭.৮৩ শতাংশ। সংক্রমণের হার কমে হয়েছে ১.৭৮ শতাংশ।

 

বন্ধ করুন