বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে প্রায় ৪মাসের সর্বোচ্চ সীমায় দৈনিক সংক্রমণের হার, ফের চোখ রাঙাচ্ছে করোনা
প্রতীকি ছবি। PTI (HT_PRINT)
প্রতীকি ছবি। PTI (HT_PRINT)

রাজ্যে প্রায় ৪মাসের সর্বোচ্চ সীমায় দৈনিক সংক্রমণের হার, ফের চোখ রাঙাচ্ছে করোনা

  • সোমবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনার ২৩,০১৯টি নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে সংক্রমণ পাওয়া গিয়েছে ৬৯০টিতে।

প্রায় চার মাসের সর্বোচ্চ সীমায় পৌঁছল পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণের হার। সোমবার রাজ্যের করোনা বুলেটিন অনুসারে এদিন রাজ্যে দৈনিক সংক্রমণের হার ছিল ৩ শতাংশ। যা গত ২৯ জুনের পর সর্বোচ্চ। এই পরিসংখ্যানে সিঁদুরে মেঘ দেখছেন অনেকে। শারদোৎসবের পর রাজ্যে ফের একবার করোনা সংক্রমণ লাগামছাড়া হতে পারে আশঙ্কা তাদের।

সোমবার সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনার ২৩,০১৯টি নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে সংক্রমণ পাওয়া গিয়েছে ৬৯০টিতে। কলকাতায় দৈনিক সংক্রমণ ১৯৪, উত্তর ২৪ পরগনায় ১০৩। রাজ্যে দৈনিক সংক্রমণের হার ৩ শতাংশ। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫.৮১ লক্ষ।

এদিন রাজ্যে করোনা আক্রান্ত অবস্থায় মৃত্যু হয়েছে ১২ জনের। তার মধ্যে উত্তর ২৪ পরগনায় মারা গিয়েছেন ৩ জন। কলকাতা, হুগলি ও হাওড়ায় ২ জন করে করোনার শিকার হয়েছেন। রাজ্যে করোনায় মোট মৃত্যু বেড়ে হয়েছে ১৮,৯৮৯।

রাজ্যে এদিন সুস্থ হয়েছেন ৬৮৩ জন। তার ফলে ৫টি অ্যাক্টিভ কেস কমেছে। রাজ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা দাঁড়িয়েছে ৭,৪১৬। রাজ্যে সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ।

পুজোর পর সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা প্রকাশ করেছিলেন বিশেষজ্ঞরা। সেই আশঙ্কা সত্যি করে পুজো মিটতেই ৩ শতাংশ পার করল দৈনিক সংক্রমণের হার। এই হার আরও বাড়তে পারে বলে আশঙ্কা বিশেষজ্ঞদের।

বন্ধ করুন