বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আশা জাগিয়ে ভাইফোঁটায় রাজ্যে কমল করোনা সংক্রমণ
প্রতীকি ছবি (Vipin Kumar /HT PHOTO)
প্রতীকি ছবি (Vipin Kumar /HT PHOTO)

আশা জাগিয়ে ভাইফোঁটায় রাজ্যে কমল করোনা সংক্রমণ

  • রাজ্যে এদিন করোনা আক্রান্ত অবস্থায় মৃত্যু হয়েছে ১৪ জনের। ৪ জনের মৃত্যু হয়েছে কলকাতায়। ৩ জনের দক্ষিণ ২৪ পরগনায়। রাজ্যে মোট মৃত্যু বেড়ে হয়েছে ১৯,২১৫।

দীর্ঘদিন পর রাজ্যে করোনা সংক্রমণে দেখা গেল অধোগতির সম্ভাবনা। শুক্রবার রাজ্যে করোনা পরীক্ষার সংখ্যা মোটের ওপর অপরিবর্তিত থাকলেও কমল দৈনিক সংক্রমণ। তবে কালীপুজোয় ঠাকুর দেখার ভিড়ে করোনা ফের বাড়তে পারে বলে আশঙ্কায় বিশেষজ্ঞরা।

শনিবারের করোনা বুলেটিন অনুসারে শুক্রবার রাজ্যে ৩০,২৮১টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ৬৭০টি নমুনায় সংক্রমণ পাওয়া গিয়েছে। কলকাতায় ফের একবার দৈনিক সংক্রমণ নেমেছে ২০০-র নীচে। এদিন কলকাতায় সংক্রমণের সংখ্যা ছিল ১৮১। উত্তর ২৪ পরগনায় ১২৬। সব মিলিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১৫.৯৭ লক্ষ।

রাজ্যে এদিন করোনা আক্রান্ত অবস্থায় মৃত্যু হয়েছে ১৪ জনের। ৪ জনের মৃত্যু হয়েছে কলকাতায়। ৩ জনের দক্ষিণ ২৪ পরগনায়। রাজ্যে মোট মৃত্যু বেড়ে হয়েছে ১৯,২১৫।

রাজ্যে এদিন সুস্থ হয়েছেন ৭৬৪ জন। যার ফলে ১০৮টি অ্যাক্টিভ কেস কমেছে। রাজ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা হয়েছে ৮,০২৯। শুক্রবার রাজ্যে সংক্রমণের হার ছিল ২.২১ শতাংশ। রাজ্যে সুস্থতার হার ছিল ৯৮.২৯ শতাংশ।

 

বন্ধ করুন