বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বড়দিনের পরই পশ্চিমবঙ্গে বিপজ্জনক ভাবে বাড়ছে করোনা সংক্রমণের হার
বড়দিনের সন্ধ্যায় পার্কস্ট্রিটে জনজোয়ার। (PTI)
বড়দিনের সন্ধ্যায় পার্কস্ট্রিটে জনজোয়ার। (PTI)

বড়দিনের পরই পশ্চিমবঙ্গে বিপজ্জনক ভাবে বাড়ছে করোনা সংক্রমণের হার

  • রাজ্যে এদিন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ জনের। ৩ জন করে মারা গিয়েছেন উত্তর ২৪ পরগনা ও হুগলিতে।

বড়দিনের আবহে তলানিতে করোনা পরীক্ষা। আর তাতেই ফের একবার ৫০০-র নীচে নামল রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ। উলটো দিকে ফের একবার ২.৫ শতাংশ পার করেছে দৈনিক সংক্রমণের হার। রবিবার রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১০ জনের।

শনিবার ছিল বড়দিনের ছুটি। রবিবার এমনিতেই বহু পরীক্ষাগার বন্ধ থাকে। তাই সোমবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিনে রবিবার রাজ্যে করোনা পরীক্ষার সংখ্যা নামল ১৭,৪০৪-এ। যার ফলে কমেছে দৈনিক সংক্রমণও। এদিন সংক্রমণ ধরা পড়েছে ৪৩৯টি নমুনায়। পরীক্ষা কমায় উদ্বেগজনক ভাবে বেড়েছে সংক্রমণের হার। রাজ্যে সংক্রমণের হার বেড়ে হয়েছে ২.৫২ শতাংশ। কলকাতায় সংক্রমণ রয়েছে ২০০-র ওপরেই। উত্তর ২৪ পরগনায় সংক্রমিত ৭৭। ৬ জেলা বাদ দিলে বাকি জায়গায় দৈনিক সংক্রমণ ১০-এর নীচে। তার মধ্যে ৬ জেলায় মাত্র ১ জন করে আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। রাজ্যে মোট সংক্রমণ বেড়ে হয়েছে ১৬.৩১ লক্ষ।

রাজ্যে এদিন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১০ জনের। ৩ জন করে মারা গিয়েছেন উত্তর ২৪ পরগনা ও হুগলিতে। উত্তরবঙ্গে এদিন কোনও মৃত্যু নেই। রাজ্যে মোট মৃত্যু বেড়ে হয়েছে ১৯,৭২৬।

রাজ্যে এদিন করোনামুক্ত হয়েছে ৪৪৬ জন। অ্যাক্টিভ কেস কমেছে ১৭টি। রাজ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা হয়েছে ৭,৪৩৩। সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ।

 

বন্ধ করুন