বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বছরের প্রথম দিন রাজ্যে দৈনিক করোনা আক্রান্ত ৪,৫০০ পার, তবু তলানিতে পরীক্ষা
শনিবার ভিক্টোরিয়া মেমোরিয়ালের সামনে বেলাগাম ভিড়। (AP)
শনিবার ভিক্টোরিয়া মেমোরিয়ালের সামনে বেলাগাম ভিড়। (AP)

বছরের প্রথম দিন রাজ্যে দৈনিক করোনা আক্রান্ত ৪,৫০০ পার, তবু তলানিতে পরীক্ষা

  • এদিন রাজ্যে করোনা আক্রান্ত অবস্থায় মৃত্যু হয়েছে ৯ জনের। তার মধ্যে ২ জন করে মারা গিয়েছেন কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া ও পশ্চিম বর্ধমানে।

রাজ্যে আরও একদিন ১,০০০এর বেশি বাড়ল করোনার দৈনিক সংক্রমণ। শনিবার রাজ্যে করোনা সংক্রমণ ৪,৫০০ পার করেছে। উদ্বেগ আরও বাড়িয়ে রাজ্যে ১২ শতাংশ পার করেছে দৈনিক সংক্রমণের হার। তবে এখনো নিয়ন্ত্রণে রয়েছে মৃত্যু। শনিবারের বুলেটিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ জনের।

শনিবার রাজ্যের করোনা বুলেটিন অনুসারে শুক্রবার রাজ্যে ৩৭,৫৪২টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। যার মধ্যে ৪,৫১২ জনের সংক্রমণ ধরা পড়েছে। কলকাতায় সংক্রমণ ২,০০০ পার করেছে। সেখানে আক্রান্তের সংখ্যা ২,৩৯৮। উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ৬৮৮, হাওড়ায় ৩৪৪, দক্ষিণ ২৪ পরগনায় ১৯৮, হুগলিতে ১৬৫। রাজ্যে সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা ১৬.৪২ লক্ষ। এক লাফে ৪ শতাংশ বেড়ে এদিন রাজ্যে দৈনিক সংক্রমণের হার ১২.০২ শতাংশ।

এদিন রাজ্যে করোনা আক্রান্ত অবস্থায় মৃত্যু হয়েছে ৯ জনের। তার মধ্যে ২ জন করে মারা গিয়েছেন কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া ও পশ্চিম বর্ধমানে। রাজ্যে করোনায় মোট মৃত্যু বেড়ে হয়েছে ১৯,৭৭৩ জন।

এদিন সুস্থ হয়েছেন ১,৯১৩ জন। অ্যাক্টিভ কেস বেড়েছে ২,৫৯০টি। রাজ্যে মোট অ্যাক্টিভ কেস হয়েছে ১৩,৩০০। এদিন রাজ্যে ফের ৯৮ শতাংশের নীচে নেমেছে সুস্থতার হার। রাজ্যে সুস্থতার হার ৯৭.৯৯ শতাংশ।

 

বন্ধ করুন