বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে ১০ জনের মধ্যে ২ জন করোনা আক্রান্ত, বলছে স্বাস্থ্য দফতরের বুলেটিন
৩১ ডিসেম্বর রাতের পার্কস্ট্রিট। (PTI)

রাজ্যে ১০ জনের মধ্যে ২ জন করোনা আক্রান্ত, বলছে স্বাস্থ্য দফতরের বুলেটিন

  • এদিন কলকাতায় ২,৮০১ জন আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। উত্তর ২৪ পরগনায় রবিবার দৈনিক সংক্রমণ ১,০৫৭। হাওড়ায় ৬৬৫, হুগলিতে ৩৪০, দক্ষিণ ২৪ পরগনায় ২৫৮, পশ্চিম বর্ধমানে ২৮২।

এক সপ্তাহে প্রথমবার, পরীক্ষা কম হওয়ায় নামেমাত্র হলেও রাজ্যে কমল করোনার দৈনিক সংক্রমণ। সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে রাজ্যে করোনায় দৈনিক আক্রান্ত ৬,০৭৮। তবে রবিবার বহু পরীক্ষাগার বন্ধ থাকায় নমুনা পরীক্ষাও হয়েছে অনেক কম। যার ফলে প্রায় ২০ শতাংশের কাছে পৌঁছেছে সংক্রমণের হার।

সোমবার স্বাস্থ্যদফতরের করোনা বুলেটিন অনুসারে রবিবার রাজ্যে ৬,০৭৮ জন করোনা আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। যা গতকালের তুলনায় সামান্য কম। তবে রবিবার রাজ্যে পরীক্ষা হয়েছে মাত্র ৩১,০৩০টি নমুনা। এদিন ফের লাফিয়ে বেড়েছে দৈনিক সংক্রমণের হার। রবিবার রাজ্যে দৈনিক সংক্রমণের হার ছিল ১৯.৫৯ শতাংশ। যা শনিবারের থেকে প্রায় ৪ শতাংশ বেশি।

এদিন কলকাতায় ২,৮০১ জন আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। উত্তর ২৪ পরগনায় রবিবার দৈনিক সংক্রমণ ১,০৫৭। হাওড়ায় ৬৬৫, হুগলিতে ৩৪০, দক্ষিণ ২৪ পরগনায় ২৫৮, পশ্চিম বর্ধমানে ২৮২। সংক্রমণ বাড়তে শুরু করেছে বীরভূমেও। সেখানে রবিবার ১৫৬ জন আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে। তবে উত্তরবঙ্গের জেলাগুলিতে সংক্রমণ মোটের ওপর নিয়ন্ত্রণে। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৬.৫৫ লক্ষ।

করোনা আক্রান্ত হয়ে এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ১৩ জনের। তার মধ্যে ৪ জন করে মারা গিয়েছেন কলকাতা ও উত্তর ২৪ পরগনায়। রবিবার উত্তরবঙ্গে করোনার শিকার হয়েছেন ১ জন। মৃত ব্যক্তি কালিম্পং জেলার বাসিন্দা।

এদিন রাজ্যে সুস্থ হয়েছে ২,৯১৭ জন। অ্যাক্টিভ কেস বেড়েছে ৩,১৪৮টি। ফলে রাজ্যে ২০ হাজার পার করেছে করোনার অ্যাক্টিভ কেস। এদিন রাজ্যে সুস্থতার হার কমে হয়েছে ৯৭.৫৮ শতাংশ।

 

বন্ধ করুন