বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে দৈনিক করোনা সংক্রমণে নতুন রেকর্ড, এক দিনে আক্রান্ত ২৪ হাজারের বেশি
প্রতীকি ছবি (REUTERS)
প্রতীকি ছবি (REUTERS)

রাজ্যে দৈনিক করোনা সংক্রমণে নতুন রেকর্ড, এক দিনে আক্রান্ত ২৪ হাজারের বেশি

  • রবিবার স্বাস্থ্য দফতর প্রকাশিত রাজ্যের করোনা বুলেটিন অনুসারে ৭১,৬৬৪টি নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ২৪,২৮৭ জনের দেহে সংক্রমণ ধরা পড়েছে।

পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণের নতুন রেকর্ড হল রবিবার। এক দিনে আক্রান্ত হলেন ২৪ হাজারের বেশি মানুষ। পরীক্ষা বাড়তেই বাড়ল আক্রান্তের সংখ্যায়। এদিন প্রায় ৩৪ শতাংশ ছুঁয়েছে দৈনিক সংক্রমণের হার। কলকাতায় সংক্রমণের হার প্রায় ৪২ শতাংশ।

রবিবার স্বাস্থ্য দফতর প্রকাশিত রাজ্যের করোনা বুলেটিন অনুসারে ৭১,৬৬৪টি নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ২৪,২৮৭ জনের দেহে সংক্রমণ ধরা পড়েছে। যা মোট পরীক্ষা হওয়া নমুনার ৩৩.৮৯ শতাংশ। শনিবারের বুলেটিন অনুসারে রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১৮,৮০২। দৈনিক সংক্রমণের হার ছিল ২৯.৬০ শতাংশ।

রবিবারের রিপোর্ট অনুসারে ২৪ ঘণ্টায় কলকাতায় আক্রান্ত ৮,৭১২ জন। উত্তর ২৪ পরগনায় ৫,০৫৩ জন, হাওড়ায় ১,৭৪২, হুগলিতে ১,২৭৬ ও দক্ষিণ ২৪ পরগনায় ১,০৩৪ জন আক্রান্ত হয়েছেন।

পশ্চিম বর্ধমানে সংক্রমণ ১,০০৭, পূর্ব বর্ধমানে ৬৪৯, নদিয়ায় ৬০৫, বীরভূমে ৯০৪ ও মুর্শিদাবাদে ৪৫৮ জন।

উত্তরবঙ্গে মালদায় ৫২৯, দার্জিলিংয়ে ৩১৯ জন আক্রান্ত। সব মিলিয়ে রাজ্যে আক্রান্তের সংখ্যা ১৭.৫৫ লক্ষ।

এদিন রাজ্যে করোনা আক্রান্ত অবস্থায় মৃত্যু হয়েছে ১৮ জনের। তার মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়, ৫ জনের কলকাতায়। উত্তরবঙ্গের একমাত্র মৃত্যুটি হয়েছে দক্ষিণ দিনাজপুরে। রাজ্যে মোট মৃত্যু বেড়ে হয়েছে ১৯,৯০১ জন।

এদিন রাজ্যে সুস্থ হয়েছেন ৮,২১৩ জন। অ্যাক্টিভ কেস বেড়েছে ১৬,০৫৬টি। রাজ্যে অ্যাক্টিভ কেস বেড়ে হয়েছে ৭৮,১১১। রাজ্যে সুস্থতার হার কমে হয়েছে ৯৪.৪২ শতাংশ।

এর আগে রাজ্যে এক দিনে সর্বোচ্চ সংক্রমণ ছিল গত বছর ২০ মে। রাজ্যে সেদিন ২০,৮৪৬ জন আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছিল। রবিবার ভেঙে চুরমার হয়ে গেল সেই রেকর্ড।

বন্ধ করুন