বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সংক্রান্তির আগে রাজ্যে ফের বাড়ল সংক্রমণের হার, একদিনে করোনায় মৃত ২৬
কলকাতার হাসপাতাল থেকে বার করে আনা হচ্ছে করোনায় মৃত এক ব্যক্তির দেহ। (Saikat Paul)
কলকাতার হাসপাতাল থেকে বার করে আনা হচ্ছে করোনায় মৃত এক ব্যক্তির দেহ। (Saikat Paul)

সংক্রান্তির আগে রাজ্যে ফের বাড়ল সংক্রমণের হার, একদিনে করোনায় মৃত ২৬

  • জেলাগুলিতেও সংক্রমণ লাফিয়ে বাড়ছে। বীরভূমে ৮৯৫, নদিয়ায় ৭০৮, পশ্চিম মেদিনীপুরে ৫৯০, পূর্ব বর্ধমানে ৮৬১ জন আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে।

নতুন রেকর্ড না হলেও বৃহস্পতিবারও পশ্চিমবঙ্গ জারি রইল করোনা সংক্রমণের উর্ধগতি। বৃহস্পতিবার রাজ্যে বেড়েছে দৈনিক সংক্রমণ ও সংক্রমণের হার। একদিনে রাজ্যে আক্রান্ত হয়েছেন ২৩,৪৬৭ জন। যা এখনো পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ।

বৃহস্পতিবার স্বাস্থ্য দফতর প্রকাশিত করোনা বুলেটিন অনুসারে রাজ্যে ৭৩,০৪৩টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ৩২,৪৬৭ জনের সংক্রমণ পাওয়া গিয়েছে। যার পরীক্ষা হওয়া নমুনার ৩২.১৩ শতাংশ। কলকাতায় সংক্রমণ নেমেছে ৭,০০০ এর নীচে। সেখানে এদিন আক্রান্ত ৬,৭৬৮। উত্তর ২৪ পরগনায় ৪,৭২৮, হাওড়ায় ১,২৮৯, হুগলিতে ১,৩৩৫, দক্ষিণ ২৪ পরগনায় ১,৩৪৯ ও পশ্চিম বর্ধমানে ১,২৬১ জন আক্রান্ত হয়েছেন।

জেলাগুলিতেও সংক্রমণ লাফিয়ে বাড়ছে। বীরভূমে ৮৯৫, নদিয়ায় ৭০৮, পশ্চিম মেদিনীপুরে ৫৯০, পূর্ব বর্ধমানে ৮৬১ জন আক্রান্তের খোঁজ পাওয়া গিয়েছে।

উত্তরবঙ্গে দার্জিলিংয়ে ৪৬২, মালদায় ৫৭৬ জনের সংক্রমণ ধরা পড়েছে। বাকি জেলাগুলিতেও সংক্রমণ বাড়ছে। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৮.৪১ লক্ষ।

এদিন রাজ্যে করোনা আক্রান্ত অবস্থায় মৃত্যু হয়েছে ২৬ জনের। কলকাতায় ৬ জনের মৃত্যু হয়েছে, হাওড়া, হুগলি ও উত্তর ২৪ পরগনায় ৪ জন করে করোনার শিকার হয়েছেন। উত্তরবঙ্গে মালদায় ২ জনের মৃত্যু হয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি ও দক্ষিণ দিনাজপুরে মৃত্যু হয়েছে ১ জন করে। রাজ্যে করোনায় মোট মৃত্যু বেড়ে হয়েছে ১৯,৯৮৫।

এদিন রাজ্যে সুস্থ হয়েছেন ৮,১৩৯ জন। অ্যাক্টিভ কেস বেড়েছে ১৫,৩০২। রাজ্যে অ্যাক্টিভ কেস বেড়ে হয়েছে ১,৩১,৫৫৩। এদিন সুস্থতার হার কমে হয়েছে ৯১.৭৭ শতাংশ।

 

বন্ধ করুন