বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে দৈনিক সংক্রমণের হার নামল ২০ শতাংশের নীচে
প্রতীকি ছবি (PTI)
প্রতীকি ছবি (PTI)

রাজ্যে দৈনিক সংক্রমণের হার নামল ২০ শতাংশের নীচে

  • উত্তরবঙ্গেমালদায় ৬০৯ জনের ও দার্জিলিংয়ে ৪০৩ জনের সংক্রমণ ধরা পড়েছে। সব মিলিয়ে রাজ্যে আক্রান্ত ১৯.১৭ লক্ষ।

রাজ্যে উল্লেখযোগ্যভাবে কমল করোনা সংক্রমণের গতি। মঙ্গলবার প্রকাশিত স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের হার ছিল ১৯.৩৮ শতাংশ। যা সোমবারের তুলনায় প্রায় ৭ শতাংশ কম। তবে পরীক্ষার সংখ্যা বৃদ্ধি পাওয়ায় এদিন ফের ১০,০০০ পার করেছে দৈনিক সংক্রমণ। সামান্য কমেছে দৈনিক মৃত্যু।

রাজ্য সরকারের প্রকাশিত বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৫৩,৮২৪টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ১০,৪৩০টিতে সংক্রমণ ধরা পড়েছে। কলকাতায় সংক্রমণ আরও কমে হয়েছে ২,২০৫। উত্তর ২৪ পরগনায় ১,৭৬১। এছাড়া দক্ষিণ ২৪ পরগনায় ৮৮৫, হাওড়ায় ৪৩৮ ও হুগলিতে ৪৫৪ জনের সংক্রমণ ধরা পড়েছে।

উত্তরবঙ্গেমালদায় ৬০৯ জনের ও দার্জিলিংয়ে ৪০৩ জনের সংক্রমণ ধরা পড়েছে। সব মিলিয়ে রাজ্যে আক্রান্ত ১৯.১৭ লক্ষ।

এদিন রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৩৪ জনের। কলকাতায় ১০ জন ও উত্তর ২৪ পরগনায় ৭ জনের মৃত্যু হেছে। ৫ জনের মৃত্যু হয়েছে হুগলিতে। ৩ জন করে মারা গিয়েছেন বীরভূম ও দক্ষিণ ২৪ পরগনায়। উত্তরবঙ্গে এদিন করোনায় ২ জনের মৃত্যু হয়েছে। রাজ্যে মোট মৃত্যু বেড়ে হয়েছে ২০,১৫৫।

এদিন সুস্থ হয়েছেন ১৩,৩০৮ জন। অ্যাক্টিভ কেস কমেছে ২,৯১২টি। রাজ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা ১.৫৫ লক্ষ। এদিন রাজ্যে সংক্রমণের হার ছিল ১৯.৩৮ শতাংশ। সুস্থতার হার ছিল ৯০.৮৩ শতাংশ।

 

বন্ধ করুন