বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনার তৃতীয় ঢেউয়ে উত্তরবঙ্গে সর্বোচ্চ মৃত্যু শুক্রবার, আরও কমল সংক্রমণের গতি
প্রতীকি ছবি (AP)
প্রতীকি ছবি (AP)

করোনার তৃতীয় ঢেউয়ে উত্তরবঙ্গে সর্বোচ্চ মৃত্যু শুক্রবার, আরও কমল সংক্রমণের গতি

  • শুক্কুরবার রাজ্য সরকার প্রকাশিত করোনা বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৭২,৭৩৮টি নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ৯,১৫৪টিতে সংক্রমণ ধরা পড়েছে। রাজ্যে সংক্রমণের হার ছিল ১২.৫৮ শতাংশ।

রাজ্যে ফের এক লাফে অনেকটা কমল করোনা সংক্রমণের গতি। ১৬.২ শতাংশ থেকে শুক্রবার রাজ্যে সংক্রমণের হার দাঁড়াল ১২.৫ শতাংশে। সঙ্গে রাজ্যে আক্রান্তের সংখ্যা ফের নেমেছে ১০ হাজারের নীচে। এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৩৫ জনের।

শুক্কুরবার রাজ্য সরকার প্রকাশিত করোনা বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৭২,৭৩৮টি নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ৯,১৫৪টিতে সংক্রমণ ধরা পড়েছে। রাজ্যে সংক্রমণের হার ছিল ১২.৫৮ শতাংশ। যা বৃহস্পতিবারের তুলনায় প্রায় ৩.৮ শতাংশ কম। এদিন কলকাতায় আক্রান্ত ছিল ১,৩৭৫, উত্তর ২৪ পরগনায় ১,৩১৭, বীরভূমে ৭০৫, দক্ষিণ ২৪ পরগনায় ৬০৫, দার্জিলিংয়ে ৫০৪। রাজ্যে বাকি সব জেলায় সংক্রমণ ৫০০-র নীচে। রাজ্যে মোট সংক্রমণ বেড়ে হয়েছে ১৯.৪৯ লক্ষ।

এদিন রাজ্যে করোনা আক্রান্ত অবস্থায় মৃত্যু হয়েছে ৩৫ জনের। হাওড়ায় মৃত্যু হয়েছে ১১ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় ৪ জন করে করোনার শিকার হয়েছেন। উত্তরবঙ্গে দার্জিলিংয়ে মৃত্যু হয়েছে ৫ জনের। করোনার তৃতীয় ঢেউ শুরুর পর থেকে এদিন উত্তরবঙ্গে মৃত্যুর সংখ্যা সর্বোচ্চ ৭। রাজ্যে মোট মৃত্যু বেড়ে হয়েছে ২০,২৬৫।

এদিন রাজ্যে ১৯,১১২ জন সুস্থ হয়েছেন। অ্যাক্টিভ কেস কমেছে ৯,৯৯৩টি। রাজ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা দাঁড়িয়েছে ১.৩৫ লক্ষ।

এদিন রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯২.০৪ শতাংশ।

বন্ধ করুন