বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চলতি বছরে প্রথমবার পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণের হার নামল ১০ শতাংশের নীচে
প্রতীকি ছবি (Utpal Sarkar)
প্রতীকি ছবি (Utpal Sarkar)

চলতি বছরে প্রথমবার পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণের হার নামল ১০ শতাংশের নীচে

  • এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৩৬ জনের। তার মধ্যে ১০ জনের মৃত্যু হয়েছে কলকাতায়। হাওড়া ও বীরভূমে ৬ জন করে করোনার শিকার হয়েছেন।

চলতি বছরে রাজ্যে প্রথমবারের জন্য ১০ শতাংশের নীচে নামল করোনার দৈনিক সংক্রমণের গতি। রবিবার রাজ্যে করোনা সংক্রমণের হার ছিল ৯.৫৩ শতাংশ। যা গত ৩১ ডিসেম্বরের পর সর্বনিম্ন। যার জেরে একলাফে অনেকটা কমেছে দৈনিক সংক্রমণ। তবে দৈনিক মৃত্যুর গতি রয়েছে অব্যহত।

রবিবার স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৭৩,২১৪টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ৬,৯৮০টি নমুনায় সংক্রমণ ধরা পড়েছে। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় সংক্রমণ নেমেছে ১,০০০-এর নীচে। কলকাতায় এদিন আক্রান্ত ৯৭৩, উত্তর ২৪ পরগনায় ৯৬০, দক্ষিণ ২৪ পরগনায় ৪৮৪, বীরভূমে ৪৪৯, দার্জিলিংয়ে ৪৩৩। রাজ্যে বাকি সব জেলায় সংক্রমণ ৪০০-র নীচে। রাজ্যে মোট সংক্রমণ বেড়ে হয়েছে ১৯.৬৫ লক্ষ।

এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৩৬ জনের। তার মধ্যে ১০ জনের মৃত্যু হয়েছে কলকাতায়। হাওড়া ও বীরভূমে ৬ জন করে করোনার শিকার হয়েছেন। উত্তর ২৪ পরগনায় ৫ জনের মৃত্যু হয়েছে। উত্তরবঙ্গে এদিন মৃত্যু হয়েছে ৪ জনের। এর মধ্যে ২ জনের মৃত্যু হয়েছে দার্জিলিংয়ে। রাজ্যে মোট মৃত্যু বেড়ে হয়েছে ২০,৩৩৮।

এদিন সুস্থ হয়েছেন ২০,৪১৮ জন। অ্যাক্টিভ কেস কমেছে ১৩,৪৭৪ জন। রাজ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা হয়েছে ১.১০ লক্ষ। রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৩.৩৬ শতাংশ।

 

বন্ধ করুন