বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যে করোনা সংক্রমণের হার ২,৫০০-র কোঠায়, মৃত ৬
১৫ শতাংশের ওপর করোনার দৈনিক সংক্রমণ। তার মধ্যেই তৃণমূলের শহিদ স্মরণে ‘রেকর্ড ভিড়’ (PTI)

রাজ্যে করোনা সংক্রমণের হার ২,৫০০-র কোঠায়, মৃত ৬

  • এদিন কলকাতায় ৩৯৬, উত্তর ২৪ পরগনায় ৩৯৯, দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত ১০২, হাওড়ায় আক্রান্ত ৫৬, নদিয়ায় আক্রান্ত ৪১, পশ্চিম বর্ধমানে আক্রান্ত ১০৮, দার্জিলিংয়ে আক্রান্ত ৭৬। এদিন রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৬ জনের।

রাজ্যে ফের একবার করোনার প্রকোপ তীব্র হলেও পরীক্ষার সংখ্যা বাড়াতে নারাজ রাজ্য সরকার। যার ফলে আক্রান্তের সঠিক সংখ্যা অনুমান করা যাচ্ছে না বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এমনকী সংক্রমণ নিয়ে মৃত বহু মানুষের করোনা সনাক্ত না হওয়ায় বিমার আর্থিক সুযোগ সুবিধা থেকে পরিবারগুলি বঞ্চিত হতে পারে বলে মনে করছে অনেকে।

বৃহস্পতিবার রাজ্যে ১৫,৩১১টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ২,৪৮৬টি নমুনায় সংক্রমণ ধরা পড়েছে। দৈনিক সংক্রমণের হার ১৫.৪৭ শতাংশ। বুধবার সংক্রমণের হার ছিল ১৬.২৪ শতাংশ।

এদিন কলকাতায় ৩৯৬, উত্তর ২৪ পরগনায় ৩৯৯, দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত ১০২, হাওড়ায় আক্রান্ত ৫৬, নদিয়ায় আক্রান্ত ৪১, পশ্চিম বর্ধমানে আক্রান্ত ১০৮, দার্জিলিংয়ে আক্রান্ত ৭৬। এদিন রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৬ জনের।

তবে পরীক্ষার সংখ্যা কম হওয়ায় রাজ্যে সংক্রমণের সঠিক ছবিটা ফুটে উঠছে না বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তাদের মতে, সংক্রমণের হার বেশি হলেও সংখ্যা কম হওয়ায় মানুষের মধ্যে সচেতনতা বাড়ছে না।

 

বন্ধ করুন