বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ২৪ ঘণ্টায় বাংলায় নতুন কোভিড সংক্রমিত ৯২৬ জন, মৃত্যু হল ২১ রোগীর
গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিড সংক্রমিত হয়েছেন ৯২৬ জন।
গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে কোভিড সংক্রমিত হয়েছেন ৯২৬ জন।

২৪ ঘণ্টায় বাংলায় নতুন কোভিড সংক্রমিত ৯২৬ জন, মৃত্যু হল ২১ রোগীর

  • শুক্রবার সুস্থ হয়ে উঠেছেন ১,১৩৬ জন। রাজ্যে সুস্থতার হার ৯৬.৩৯%।

পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড সংক্রমিত হয়েছেন ৯২৬ জন। তার মধ্যে ২৩৮ জন কলকাতা ও ২৫৪ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। 

রাজ্যে মোট আক্রান্ত ৫ লক্ষ ৫৮ হাজার ১৭৩ জন। যদিও এর মধ্যে ৫ লক্ষ ৩৯ হাজার রোগী সুস্থ হয়ে উঠেছেন। এর মধ্যে শুক্রবার সুস্থ হয়ে উঠেছেন ১,১৩৬ জন। তাঁদের মধ্যে ৩২৫ জন কলকাতার বাসিন্দা এবং উত্তর ২৪ পরগনা জেলার ২১২ জন। এ পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হলেন ৫,৫৯,০৯৯ জন। সুস্থ হয়ে উঠেছেন মোট ৫,৪০,৯৫২ রোগী। সুস্থতার হার ৯৬.৩৯%।

এ দিন রাজ্যে অ্যাকটিভ কোভিড রোগীর সংখ্যা কমেছে ২৩১ জন। এই মুহূর্তে পশ্চিমবঙ্গে ৮,২৪৫ জন অ্যাকটিভ রোগী আছেন। এ দিন মোট ৩৩,৫৭৭টি নমুনা করোনার জন্য পরীক্ষা করানো হয়, তার মধ্যে পজিটিভ এসেছে ৭.‌৫২% নমুনা। রাজ্যে এই মূহর্তে বিভিন্ন জেলার সরকারি ও বেসরকারি হাসপাতাল মিলিয়ে মোট ১১,৫০৭টি বেড রয়েছে। আর তার মধ্যে ৯.০৭% বেডে ভর্তি রয়েছেন করোনা রোগীরা।

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনার বলি হয়েছেন ২১ জন। তার মধ্যে ৯ জন কলকাতা এবং চারজন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। এ পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ৯,৯২৩ জনের। রাজ্য স্বাস্থ্য দফতরের দাবি, এর মধ্যে ৮,৩০৭ (‌৮৩.‌৯ শতাংশ)‌ জনের মৃত্যু হয়েছে কোমর্বিডিটির কারণে।

বন্ধ করুন