ফাইল ছবি
ফাইল ছবি

RBU-র ঘটনার 'নিন্দার ভাষা নেই' পার্থর, মুখে কথা নেই TMCP-র ভূমিকা নিয়ে প্রশ্নে

  • পার্থবাবু জানিয়েছেন, এই নিয়ে উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরীর সঙ্গে কথা হয়েছে তাঁর। তাঁকে ‘যা ভাল মনে হয় করতে’ নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

তৃণমূল ছাত্র পরিষদ আয়োজিত রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের বসন্তোৎসবে ছাত্রীদের পিঠে কুকথা লেখা থাকার ঘটনার তীব্র নিন্দা করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বলেন, ‘মাথা হেঁট হয়ে যাচ্ছে।’ তবে এই ঘটনায় TMCP-র ভূমিকা নিয়ে একটা শব্দও খরচ করেননি তিনি।

শুক্রবার শিক্ষামন্ত্রী বলেন, ‘এটা কী হচ্ছে বলুন তো? কী চলছে সোশ্যাল মিডিয়ায়? ভাষার কী ছিরি। লজ্জায় আমার মাথা হেঁট হয়ে যাচ্ছে। এই ঘটনার নিন্দার ভাষা নেই।’ পার্থবাবু জানিয়েছেন, এই নিয়ে উপাচার্য সব্যসাচী বসু রায়চৌধুরীর সঙ্গে কথা হয়েছে তাঁর। তাঁকে ‘যা ভাল মনে হয় করতে’ নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

তবে এই ঘটনায় তৃণমূল ছাত্র পরিষদের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। TMCP দখল করার পর থেকে প্রতি বছরই রবীন্দ্রভারতীর বসন্তোৎসব নিয়ে বিতর্ক হয়েছে। বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া ও শিক্ষকদের একাংশের দাবি, বসন্তোৎসবের নামে কার্যত এক দিনের জন্য যা খুশি তাই করার লাইসেন্স পেয়ে যাচ্ছে ছাত্রছাত্রীরা। সেখানে যোগ দিচ্ছে বহু বহিরাগত। তাদের পাস বিলি করছে টিএমসিপি। যার জেরেই গোলমাল বাঁধছে প্রতি বছর।

এসব অভিযোগের জবাবে পার্থবাবু জানিয়েছেন, ‘গতকাল আমি পুরুলিয়ায় ছিলাম। ব্যাপারটা ভাল জানতাম না।’



বন্ধ করুন