বাড়ি > বাংলার মুখ > কলকাতা > কলেজ - বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার বিধিনিয়ম তৈরি করতে সোমবারই বৈঠকে বসছেন পার্থ
পার্থ চট্টোপাধ্যায়। ফাইল ছবি
পার্থ চট্টোপাধ্যায়। ফাইল ছবি

কলেজ - বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার বিধিনিয়ম তৈরি করতে সোমবারই বৈঠকে বসছেন পার্থ

  • শুক্রবার কলেজ – বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা গ্রহণ সংক্রান্ত মামলায় জয় হয় কেন্দ্রীয় সরকারের।

আদালতে হারের দিনই মুখ্যমন্ত্রীর নির্দেশ। পুজোর আগেই নিতে হবে কলেজ ও বিশ্ববিদ্যালয়গুলির চূড়ান্ত বর্ষের পরীক্ষা। ১ সপ্তাহের মধ্যে যাবতীয় বিধিনিয়ম চূড়ান্ত করে শিক্ষামন্ত্রীকে নির্ঘণ্ট প্রকাশের নির্দেশ দেন মমতা। আর তার পরই পরীক্ষা আয়োজনে তৎপর হলেন শিক্ষামন্ত্রী। সোমবার পরীক্ষা গ্রহণের বিধি চূড়ান্ত করতে বিশ্ববিদ্যালয়গুলির উপাচার্যদের সঙ্গে বৈঠক করবেন তিনি। 

শুক্রবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের ভার্চুয়াল ভাষণে কলেজ বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত বর্ষের পরীক্ষা আয়োজনের নির্দেশ দেন মমতা। তবে তিনি জানিয়েছেন, কোনও উপায়েই সেপ্টেম্বরে পরীক্ষা হবে না। তবে পরীক্ষা হতে পারে পুজোর আগে। সেই মতো শুক্রবার থেকেই তোড়জোড় শুরু করলেন পার্থ। 

শুক্রবার কলেজ – বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা গ্রহণ সংক্রান্ত মামলায় জয় হয় কেন্দ্রীয় সরকারের। আদালত জানায়, চূড়ান্ত বর্ষের পরীক্ষা দিতেই হবে পড়ুয়াদের। তবে তা দরকারে ৩০ সেপ্টেম্বরের পরেও নেওয়া যেতে পারে। একেই নিজেদের জয় বলে দাবি করছে তৃণমূল সহ একাধিক দল। 

আদালতের নির্দেশের ফলে যে সমস্ত বিশ্ববিদ্যালয় ইতিমধ্যে আগের পরীক্ষায় নম্বরের ভিত্তিতে ফল প্রকাশ করে ফেলেছে পরীক্ষা নিতে হবে তাদেরও গ্রাহ্য হবে না পরীক্ষাহীন মূল্যায়ণ।

 

বন্ধ করুন