বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > স্থিতিশীল করোনা আক্রান্ত বুদ্ধদেব, বাড়িতেই চলছে চিকিৎসা
প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। ফাইল ছবি
প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। ফাইল ছবি

স্থিতিশীল করোনা আক্রান্ত বুদ্ধদেব, বাড়িতেই চলছে চিকিৎসা

  • চিকিৎসকরা জানিয়েছেন, ফুসফুসে পুরনো উপসর্গ থাকায় বুদ্ধবাবুর রক্তে অক্সিজেন সম্পৃক্ততা দ্রুত ওঠানামা করছে। তবে এই ধরণের রোগীদের ক্ষেত্রে তা স্বাভাবিক।

চিকিৎসকদের শত অনুরোধেও হাসপাতালে যেতে নারাজ তিনি। তাই ঘনঘন রক্তে অক্সিজেন সম্পৃক্ততার মাত্রা বদলালেও বাড়িতেই চিকিৎসা চলছে প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের। বৃহস্পতিবারও তাঁকে হাসপাতালে ভর্তি করার একপ্রস্থ চেষ্টা চালান চিকিৎসকরা। কিন্তু ফল হয়নি। তবে বুদ্ধবাবুর শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা। 

মঙ্গলবার বুদ্ধবাবু ও তাঁর স্ত্রী মীরাদেবীর করোনা পরীক্ষার ফল পটিজিভ আসে। এর পর দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় মীরাদেবীকে। সেখানে দ্রুত সেরে উঠছেন তিনি। বুদ্ধবাবুকে হাসপাতালে ভর্তি হওয়ার প্রস্তাব দিলে বরাবরের মতো বেঁকে বসেন তিনি। বলেন, বাড়িতেই চলুক তাঁর চিকিৎসা। 

চিকিৎসকরা জানিয়েছেন, ফুসফুসে পুরনো উপসর্গ থাকায় বুদ্ধবাবুর রক্তে অক্সিজেন সম্পৃক্ততা দ্রুত ওঠানামা করছে। তবে এই ধরণের রোগীদের ক্ষেত্রে তা স্বাভাবিক। বুদ্ধবাবুর শারীরিক অবস্থার দিকে কড়া নজর রেখেছেন চিকিৎসকরা। বাইপ্যাপের মাধ্যমে সরবরাহ করা হচ্ছে প্রয়োজনীয় অতিরিক্ত অক্সিজেন। তবে এখনই তাঁকে কোনও কড়া ওষুধ দিতে নারাজ চিকিৎসকরা। তাঁর শারীরিক একাধিক পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছেন তাঁরা। 

এর আগেও একাধিকবার হাসপাতালে ভর্তি হতে অনীহা প্রকাশ করেন বুদ্ধবাবু। তাঁর যুক্তি, তিনি হাসপাতালে ভর্তি হলে অনেকে অযথা উদ্বিগ্ন হয়ে পড়েন। হাসপাতালের চিকিৎসকরাও তাঁকে নিয়ে ব্যস্ত থাকেন। তাই হাসপাতাল এড়িয়ে চলতেই পছন্দ করেন তিনি। 

 

বন্ধ করুন