বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাজ্যের অর্ধেক মানুষ এখনো পাননি প্রথম ডোজ, ৮৫ শতাংশ কলকাতাবাসীর টিকাকরণ সম্পূর্ণ
সাংবাদিক বৈঠকে অতীন ঘোষ।
সাংবাদিক বৈঠকে অতীন ঘোষ।

রাজ্যের অর্ধেক মানুষ এখনো পাননি প্রথম ডোজ, ৮৫ শতাংশ কলকাতাবাসীর টিকাকরণ সম্পূর্ণ

  • এদিন অতীনবাবু দাবি করেন, ১০০ শতাংশ কলকাতাবাসী করোনা টিকার প্রথম ডোজ পেয়েছেন। দ্বিতীয় ডোজ বাকি মাত্র ১৫ শতাংশের।

কলকাতায় ১০০ শতাংশ মানুষ করোনা টিকার প্রথম ডোজ পেয়ে গিয়েছেন। এমনই দাবি করলেন কলকাতা পুরসভার প্রশাসক তথা স্বাস্থ্য বিভাগের দায়িত্বপ্রাপ্ত অতীন ঘোষ। সঙ্গে তাঁর দাবি কলকাতায় ৮৫ শতাংশ মানুষ দ্বিতীয় ডোজও পেয়ে গিয়েছে। অতীন ঘোষের এহেন গালভরা সাফল্যের দাবিতে টিকাবণ্টনে বঞ্চনার অভিযোগ উঠছে রাজ্য সরকারের বিরুদ্ধে। প্রশ্ন উঠছে, কলকাতাবাসীকে টিকা দিতে কি কম টিকা পাঠানো হয়েছে জেলাগুলিকে?

এদিন অতীনবাবু দাবি করেন, ১০০ শতাংশ কলকাতাবাসী করোনা টিকার প্রথম ডোজ পেয়েছেন। দ্বিতীয় ডোজ বাকি মাত্র ১৫ শতাংশের। এখানেই উঠছে প্রশ্ন, করোনা সংক্রমণ ও টিকাকরণ সংক্রান্ত ডেটাবেস covid19india.org-র পরিসংখ্যান অনুসারে সারা রাজ্যে করোনা টিকার প্রথম ডোজ পেয়েছেন ৪৯.৮ শতাংশ মানুষ। আর ২টি ডোজই পেয়েছেন মাত্র ১৯ শতাংশ মানুষ। কলকাতার সঙ্গে গোটা রাজ্যের টিকাকরণে এত ফারাক কেন? নিজেদের গড় বলে পরিচিত কলকাতা শহরের বাসিন্দাদের টিকাকরণের জন্য কি বাকি জেলাগুলির মানুষকে বঞ্চনা করল তৃণমূল সরকার? উঠছে সেই প্রশ্ন।

সঙ্গে অতীনবাবু জানিয়েছেন, কলকাতা পুরসভার সমস্ত স্বাস্থ্যকেন্দ্র মঙ্গলবার থেকে খুলে যাবে। স্বাস্থ্যকর্মীরা পুজোর ছুটির বাইরে বাড়তি আর কোনও টিকা পাবেন না।

 

বন্ধ করুন