বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভোটের মুখে সরকারি আধিকারিকদের জন্য একগুচ্ছ ঘোষণা রাজ্য সরকারের
নবান্নে স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় 
নবান্নে স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় 

ভোটের মুখে সরকারি আধিকারিকদের জন্য একগুচ্ছ ঘোষণা রাজ্য সরকারের

  • ডেপুটি ম্যাজিস্ট্রেটদের প্রতি মাসে ১,২০০ টাকা অতিরিক্ত ভাতা দেওয়া হবে। WBCS আধিকারিকদের জন্য নতুন বেতনক্রম তৈরিরও পরিকল্পনা রয়েছে রাজ্য সরকারের।

WBCS আধিকারিক ও BDO-দের জন্য একগুচ্ছ সুযোগ সুবিধা ঘোষণা করল রাজ্য সরকার। শুক্রবার মুখ্যমন্ত্রী ভোট অন অ্যাকাউন্ট পেশের পর বিধানসভাতেই একথা ঘোষণা করেন মুখ্যসচিব আলাপান বন্দ্যোপাধ্যায়। জানান, রাজ্য সরকারি আধিকারিকরা যে ভাবে অক্লান্ত পরিশ্রম করছেন সেকথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে সরকার। 

মুখ্যসচিব জানিয়েছেন, দুয়ারে সরকার-সহ একাধিক প্রকল্পের জন্য BDO-দের বাড়তি পরিশ্রম করতে হচ্ছে। সে জন্য তাঁদের ৩০ দিন পর্যন্ত লিভ এনক্যাশমেন্টের সুবিধায় সম্মতি দিয়েছে সরকার। এছাড়া ডেপুটি ম্যাজিস্ট্রেটদের প্রতি মাসে ১,২০০ টাকা অতিরিক্ত ভাতা দেওয়া হবে। WBCS আধিকারিকদের জন্য নতুন বেতনক্রম তৈরিরও পরিকল্পনা রয়েছে রাজ্য সরকারের। 

মুখ্যসচিবের এই ঘোষণাকে ভোটের মুখে সরকারি আধিকারিকদের শাসকদলের কাছে পাওয়ার চেষ্টা বলে দাবি করেছেন বিরোধীরা। তাদের দাবি, সামান্য সুবিধা দিয়ে সরকারি আধিকারিকদের কাছ থেকে বড় সুবিধা আদায় করতে চাইছে তৃণমূল। কারণ আসন্ন বিধানসভা নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন এই আধিকারিকরাই।

 

বন্ধ করুন