বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনা রোগীদের জন্য আরও ২,১০০ শয্যার ব্যবস্থা করল রাজ্য সরকার, বাড়ল ICU-ও
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

করোনা রোগীদের জন্য আরও ২,১০০ শয্যার ব্যবস্থা করল রাজ্য সরকার, বাড়ল ICU-ও

  • মোট ৬৩৫টি ICU শয্যা বেড়েছে। এর মধ্যে ৭০ শয্যা বেড়েছে MR বাঙুর হাসপাতালে। অন্যান্য জেলাতেও বেড়েছে ICU শয্যার সংখ্যা।

দুর্গাপুজোর আগে পশ্চিমবঙ্গে রোজই বাড়ছে করোনা সংক্রমণ। পুজোর পর তা চরমে পৌঁছবে বলে সতর্ক করেছেন চিকিৎসকরা। তার আগেই পরিস্থিতি মোকাবিলায় তৎপর হল রাজ্য সরকার। করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য পশ্চিমবঙ্গে বাড়ল প্রায় ২১০০ শয্যা। এর মধ্যে প্রায় ৭০০ ICU শয্যা রয়েছে। এছাড়া বেসরকারি করোনা হাসপাতালগুলিকেও শয্যা বাড়ানোর নির্দেশ দিয়েছে রাজ্য। 

মঙ্গলবার স্বাস্থ্য দফতর থেকে প্রকাশিত নথিতে দেখা যাচ্ছে পশ্চিমবঙ্গে করোনা রোগীদের জন্য অক্সিজেন সরবরাহের সুবিধাসহ শয্যা বেড়েছে ১,৬৩৯টি। যার মধ্যে সব থেকে বেশি শয্যা বেড়েছে হাওড়ার বালটকুরি ESI হাসপাতালে।  সেখানে এক ধাক্কায় ২৫০টি শয্যা বাড়িয়েছে সরকার। এছাড়া জলপাইগুড়ি স্টেডিয়ামের করোনা হাসপাতালে বেড়েছে ২০০টি শয্যা। কলকাতা মেডিক্যাল কলেজে বেড়েছে ১০০টি শয্যা। কম বেশি সমস্ত জেলাতেই বেড়েছে শয্যার সংখ্যা। 

একই সঙ্গে রাজ্যে ICU শয্যার সংখ্যাও বাড়িয়েছে সরকার। মোট ৬৩৫টি ICU শয্যা বেড়েছে। এর মধ্যে ৭০ শয্যা বেড়েছে MR বাঙুর হাসপাতালে। অন্যান্য জেলাতেও বেড়েছে ICU শয্যার সংখ্যা। 

মঙ্গলবারই পশ্চিমবে দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা প্রথমবারের জন্য ৪,০০০ পার করেছে। 

 

বন্ধ করুন