বাড়ি > বাংলার মুখ > কলকাতা > কলকাতায় ২৫ টাকায় বিক্রি করতে হবে প্রতি কেজি আলু, ব্যবসায়ীদের জানিয়ে দিল নবান্ন
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

কলকাতায় ২৫ টাকায় বিক্রি করতে হবে প্রতি কেজি আলু, ব্যবসায়ীদের জানিয়ে দিল নবান্ন

  • সরকারের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, যে করে হোক আগামী বুধবারের মধ্যে কলকাতা ও শহরতলিতে আলুর দাম কেজিপ্রতি ২৫ টাকায় নামাতে হবে।

বাজারে আলুর দামে লাগাম পরাতে অবশেষে ময়দানে নামতে হল নবান্নকে। ব্যবসায়ীদের ডেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হল আগামী বুধবারের মধ্যে কলকাতা ও লাগোয়া এলাকায় আলুর দাম কেজিপ্রতি ২৫ টাকায় নামাতেই হবে। এর মধ্যে ধরা থাকবে আলু পরিবহণের জন্য প্রয়োজনীয় জ্বালানির দামও। 

লকডাউন শুরুর পর থেকেই ৩০ টাকার ওপরে উঠে বসে আছে আলু। কলকাতা ও লাগোয়া এলাকায় বিভিন্ন বাজারে আলু বিক্রি হচ্ছে কেজিপ্রতি ৩০ – ৩৫ টাকা দরে। জেলায় দাম ঘোরাফেরা করছে ২৭ - ৩০ টাকার মধ্যে। আলুর দাম নিয়ে বেশ কিছুদিন ধরে অসন্তোষ প্রকাশ করছিল আম জনতা। বিশেষ করে চলতি বছর আলুর ফল ভাল হওয়ার পরেও কেন এমন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে তা নিয়ে প্রশ্ন ওঠে। সেই সমস্যার সমাধানে অবশেষে হস্তক্ষেপ করল রাজ্য সরকার। 

শুক্রবার আলু ব্যবসায়ীদের নবান্নে এক বৈঠকে তলব করা হয়। সেখানে কেন আলুর দাম কমছে না তা জানতে চান আধিকারিকরা। এর পর সরকারের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, যে করে হোক আগামী বুধবারের মধ্যে কলকাতা ও শহরতলিতে আলুর দাম কেজিপ্রতি ২৫ টাকায় নামাতে হবে। এর মধ্যে ২ টাকা জ্বালানির দাম ধরতে হবে। 

শুধু আলু নয়, লকডাউনের মধ্যে ক্রমশ চড়েছে সবজির দামও। সেদিকেও নজর রয়েছে সরকারের। আলুর দর বাগে এলে সেদিকেও নজর দেওয়া হবে বলে নবান্ন সূত্রের খবর। 

 

বন্ধ করুন