বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কলকাতা পুরসভার কমিশনারকে সরাল নবান্ন
কলকাতা পুরসভার কমিশনারকে সরিয়ে দিয়েছে পশ্চিমবঙ্গ প্রশাসন।
কলকাতা পুরসভার কমিশনারকে সরিয়ে দিয়েছে পশ্চিমবঙ্গ প্রশাসন।

কলকাতা পুরসভার কমিশনারকে সরাল নবান্ন

  • দাবি, দুর্যোগে বেহাল শহরকে দ্রুত ছন্দে ফেরানোর উদ্দেশেই প্রশাসনের এই সিদ্ধান্ত।

আমফানের হানায় লন্ডভন্ড কলকাতাকে ছন্দে ফেরাতে হিমশিম প্রশাসন। এরই মাঝে অপসারিত হলেন কলকাতা পুরসভার কমিশনার খলিল আহমেদ। কমিশনারের দায়িত্ব পেলেন আইএএস বিনোদ কুমার। 

শুক্রবার সন্ধ্যায় এক নির্দেশিকা মারফৎ কলকাতা পুরসভার কমিশনারকে সরিয়ে দিয়েছে পশ্চিমবঙ্গ প্রশাসন। ওয়াকিবহাল সূত্রের দাবি, দুর্যোগে বেহাল শহরকে দ্রুত ছন্দে ফেরানোর উদ্দেশেই প্রশাসনের এই সিদ্ধান্ত। 

ওই দিন সন্ধ্যায় কলকাতা পুরসভার প্রশাসক তথা রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, শহরকে স্বাভাবিক অবস্থায় ফেরাতে অন্তত সাত দিন সময় লাগবে।

ঘূর্ণিঝড় আমফানের তাণ্ডবে শুধুমাত্র কলকাতাতেই অন্তত ৫,০০০ গাছ উপড়েছে। সাইক্লোনে ভেঙে গিয়েছে ল্যাম্পপোস্ট, রাস্তার ট্র্যাফিক সিগনালের খুঁটি এবং সেই সঙ্গে বিদ্যুৎ ও কেবল ছিঁড়ে পড়ায় বেশ কিছু এলাকা এখনও বিদ্যুৎহীন হয়ে পড়েছে। তার জেরে পানীয় জল সরবরাহেও সমস্যা দেখা দিয়েছে। 

বৃহস্পতিবার থেকেই কেবল ও টাওয়ার বিভ্রাটের কারণে জটিলতা দেখা দিয়েছে টেলি যোগাযোগে। যার ফলে ক্ষতিগ্রস্ত হয়েছে ইন্টারনেট পরিষেবা। 

গতকাল সকাল থেকেই শহরের বিভিন্ন প্রান্তে পরিষেবা না পাওয়ায় বিক্ষোভ দেখাতে শুরু করেন অধিবাসীরা। পথে নেমে প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিতে দেখা গিয়েছে মহিলাদেরও। জানা গিয়েছে, কোথাও কোথাও জল-বিদ্যুৎ সরবরাহের দাবিতে পথ অবরোধও করেন স্থানীয়রা।  

 

বন্ধ করুন