ফাইল ছবি (PTI)
ফাইল ছবি (PTI)

COVID 19: অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে নিয়ে গ্লোবাল অ্যাডভাইজারি বোর্ড গড়লেন মমতা

  • এদিন মমতা বলেন, ‘দুর্যোগ যখন আসে তখন আগামী দিনের পরিকল্পনা করে রাখতে হয়। রোগ কবে উধাও হবে জানি না।

করোনাভাইরাসের জেরে লকডাউনে আর্থিক ক্ষয়ক্ষতির সীমা ন্যূনতম সীমায় বেঁধে রাখতে বিশেষজ্ঞ কমিটি গড়ল পশ্চিমবঙ্গ সরকার। সোমবার নবান্নে একথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বোর্ডের সদস্য করা হয়েছে অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়কে। মমতা জানান, ‘করোনা পরিস্থিতি মোকাবিলা করে রাজ্যের আর্থিক উন্নতির জন্য গ্লোবাল অ্যাডভাইজরি বোর্ড ফর COVID রেসপন্স পলিসি ইন ওয়েস্ট বেঙ্গল তৈরি করেছি।’

এদিন মমতা বলেন, ‘দুর্যোগ যখন আসে তখন আগামী দিনের পরিকল্পনা করে রাখতে হয়। রোগ কবে উধাও হবে জানি না। সবটাই অনিশ্চিত। আমরাই প্রথম রাজ্য যারা ভবিষ্যতের দিশা দেখাতে অর্থনৈতিক উন্নতি থেকে সব কিছুর জন্য গ্লোবাল অ্যাডভাইজরি টিম ফর কোভিড রেসপন্স পলিসি ইন ওয়েস্ট বেঙ্গল তৈরি করেছি।’

অভিজিৎবাবু ছাড়াও কমিটির সদস্য করা হয়েছে চিকিৎসক স্বরূপ সরকার, চিকিৎসক অভিজিৎ চৌধুরী ও সুকুমার মুখোপাধ্যায়। মুখ্যমন্ত্রীকে পরামর্শ দেবে এই কমিটি।

এদিন মুখ্যমন্ত্রী জানান, রাজ্যে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ৬১ জন। এর মধ্যে ৫৫ জন ৭টি পরিবারের সদস্য। আক্রান্তদের ৯৯ শতাংশের বেশি বিদেশি যোগ রয়েছে। সুস্থ হয়ে উঠেছেন ১৩ জন। আর মৃত্যু হয়েছে ৩ জনের।

মুখ্যমন্ত্রী জানান, করোনায় মৃত কালিম্পংয়ের মহিলার পরিবারের ১১ জন আক্রান্ত হয়েছেন। এগরার বিয়েবাড়িতে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ জন। হলদিয়ায় নিজামুদ্দিন ফেরত ২ জন করোনায় আক্রান্ত হয়েছেন।



বন্ধ করুন