বাড়ি > বাংলার মুখ > কলকাতা > বিশেষ সম্প্রদায়ের অনুরোধে ২ ও ৯ অগাস্ট হবে না লকডাউন, গভীর রাতে টুইট নবান্ন থেকে
নবান্নে মমতা। 
নবান্নে মমতা। 

বিশেষ সম্প্রদায়ের অনুরোধে ২ ও ৯ অগাস্ট হবে না লকডাউন, গভীর রাতে টুইট নবান্ন থেকে

  • এদিন বিকেলে প্রথমে সাংবাদিক বৈঠক করে অগাস্টে ১০ দিন কমপ্লিট লকডাউন ঘোষণা করেন মমতা। তা করতে গিয়েও বার বার তারিখ গুলিয়ে ফেলেন মুখ্যমন্ত্রী। সাংবাদিকরা নবান্নে ছেড়ে চলে যাওয়ার পর জানান অগাস্টে লকডাউন হবে ৯ দিন।

ফের একবার বদল হল পশ্চিমবঙ্গে করোনা মোকাবিলায় কমপ্লিট লকডাউনের তালিকায়। গভীর রাতে নবান্নে স্বরাষ্ট্র দফতর থেকে জানানো হল আগামী ২ ও ৯ অগাস্ট লকডাউন হবে না বলে জানানো হয়েছে। ফলে এখনো পর্যন্ত সরকারের ঘোষণা অনুসারে অগাস্টে পশ্চিমবঙ্গে লকডাউন হবে ৭ দিন। 

এদিন বিকেলে প্রথমে সাংবাদিক বৈঠক করে অগাস্টে ১০ দিন কমপ্লিট লকডাউন ঘোষণা করেন মমতা। তা করতে গিয়েও বার বার তারিখ গুলিয়ে ফেলেন মুখ্যমন্ত্রী। সাংবাদিকরা নবান্নে ছেড়ে চলে যাওয়ার পর ফের সাংবাদিক বৈঠক করে জানান অগাস্টে লকডাউন হবে ৯ দিন। বেশ কয়েকটি লকডাউনের দিনও বদলে যায়। 

সেই তারিখগুলি ছিল, 

২ অগাস্ট (রবিবার)

৫ অগাস্ট (বুধবার)

৮ অগাস্ট (শনিবার)

৯ অগাস্ট (রবিবার)

১৬ অগাস্ট (রবিবার)

১৭ অগাস্ট (সোমবার)

২৩ অগাস্ট (রবিবার)

২৪ অগাস্ট (সোমবার)

৩১ অগাস্ট (সোমবার)

গভীর রাতে নবান্নে স্বরাষ্ট্র দফতর থেকে টুইট করে জানানো হয়, বিশেষ সম্প্রদায়ের ভাবাবেগের কথা মাথায় রেখে ২ ও ৯ অগাস্টের লকডাউন হবে না। ফলে অগাস্টে লকডাউনের দিন কমে হল ৯।  

 

দিনগুলি হল

৫ অগাস্ট (বুধবার)

৮ অগাস্ট (শনিবার)

১৬ অগাস্ট (রবিবার)

১৭ অগাস্ট (সোমবার)

২৩ অগাস্ট (রবিবার)

২৪ অগাস্ট (সোমবার)

৩১ অগাস্ট (সোমবার)

এবার এর সঙ্গে সরকার পরে আর কোনও দিন যুক্ত করে কি না তা দেখার। 

বলে রাখি, মঙ্গলবারই বিখ্যাত ভাইরোলজিস্ট অমিতাভ নন্দী সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, ‘সাপ্তাহিক লকডাউনের নামে চোখে ধুলে দিচ্ছে প্রশাসন।’

বন্ধ করুন