বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সীমিত সংখ্যায় রাজ্যে মেট্রো এবং লোকাল ট্রেন পরিষেবা চালু করতে রেলমন্ত্রককে আবেদন
বালিগঞ্জ রেলস্টেশনের চেনা ছবি। তখনও করোনার থাবা পড়েনি এ রাজ্যে।
বালিগঞ্জ রেলস্টেশনের চেনা ছবি। তখনও করোনার থাবা পড়েনি এ রাজ্যে।

সীমিত সংখ্যায় রাজ্যে মেট্রো এবং লোকাল ট্রেন পরিষেবা চালু করতে রেলমন্ত্রককে আবেদন

  • সেপ্টেম্বর মাসে যখন আনলক পর্বের চতুর্থ ধাপে অর্থনৈতিক কাজকর্ম শুরু হবে তখন মেট্রো পরিষেবা পুনরায় চালু করার অনুমতি দিতে পারে কেন্দ্রীয় সরকার।

যাত্রীদের মধ্যে শারীরিক দূরত্ব বজায় রেখে সীমিত সংখ্যায় রাজ্যে মেট্রো এবং লোকাল ট্রেন পরিষেবা চালু করতে রেলমন্ত্রকের কাছে শুক্রবার আবেদন জানাল পশ্চিমবঙ্গ সরকার। রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপান বন্দ্যোপাধ্যায় এদিন রাজ্য সরকারের মতামত জানিয়ে রেলমন্ত্রকে একটি চিঠি পাঠিয়েছেন।

আবেদন জানিয়ে ওই চিঠিতে লেখা, ‘‌যাত্রীদের মকেনধ্যে শারীরিক দূরত্ব বজায় রেখে এবং প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যায় পশ্চিমবঙ্গে মেট্রো এবং লোকাল ট্রেন পরিষেবা চালু করা যেতে পারে।’‌ এ ব্যাপারে রাজ্য সরকারের ভাবনাচিন্তা কেন্দ্রের নজরে আনতেই চিঠিটি পাঠিয়েছেন আলাপন বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবারই জানান, লোকাল ট্রেন এবং মেট্রোরেল পরিষেবা পুনরায় চালু করা হলে রাজ্যের কোনও সমস্যা নেই। এমনকী তিনি ৬ শহর থেকে কলকাতায় বিমান পরিষেবা পুনরায় চালু করার অনুমতি দিয়েছিলেন যা জুলাই মাস থেকে স্থগিত ছিল। ক্যাবিনেট বৈঠকের পর মুখ্যমন্ত্রী বলেন, ‘‌১ সেপ্টেম্বর থেকে সপ্তাহে ৩ দিন করে দিল্লি, মুম্বই, পুনে, নাগপুর, চেন্নাই এবং আহমেদাবাদ— এই ৬টি শহর থেকে কলকাতায় বিমান চলাচল আবার শুরু হতে পারে।’‌

জানা গিয়েছে, সেপ্টেম্বর মাসে যখন আনলক পর্বের চতুর্থ ধাপে অর্থনৈতিক কাজকর্ম শুরু হবে তখন মেট্রো পরিষেবা পুনরায় চালু করার অনুমতি দিতে পারে কেন্দ্রীয় সরকার।

রেলমন্ত্রকের কাছে পাঠানো রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপান বন্দ্যোপাধ্যায়ের চিঠি।
রেলমন্ত্রকের কাছে পাঠানো রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপান বন্দ্যোপাধ্যায়ের চিঠি।
বন্ধ করুন