বাড়ি > বাংলার মুখ > কলকাতা > পশ্চিমবঙ্গে সাম্মানিক বাড়ল জুনিয়র ডাক্তারদের
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

পশ্চিমবঙ্গে সাম্মানিক বাড়ল জুনিয়র ডাক্তারদের

  • এদিন নবান্নে চন্দ্রিমাদেবী বলেন, ‘করোনা পরিস্থিতিতে যে ভাবে জুনিয়র ডাক্তাররা বুক চিতিয়ে লড়েছেন তাকে সম্মান জানাতেই তাঁদের সাম্মানিক বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।’

করোনা পরিস্থিতির মধ্যের পশ্চিমবঙ্গের সরকারি হাসপাতালের জুনিয়র ডাক্তারদের সাম্মানিক বৃদ্ধির ঘোষণা করল রাজ্য সরকার। সোমবার নবান্নে মন্ত্রিসভার বৈঠকের পর একথা ঘোষণা করেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

এতদিন মাসে ২৩,৬২৫ টাকা সাম্মানিক পেতেন জুনিয়র ডাক্তাররা। তা ৪,৪২৫ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। যার ফলে জুনিয়র ডাক্তারদের সাম্মানিক বেড়ে হচ্ছে প্রায় ২৮,০০০ টাকা। 

এদিন নবান্নে চন্দ্রিমাদেবী বলেন, ‘করোনা পরিস্থিতিতে যে ভাবে জুনিয়র ডাক্তাররা বুক চিতিয়ে লড়েছেন তাকে সম্মান জানাতেই তাঁদের সাম্মানিক বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।’

বলে রাখি, রাজ্যে স্বাস্থ্য পরিকাঠামোর মেরুদণ্ড এই জুনিয়র ডাক্তাররাই। গোটা সরকারি স্বাস্থ্য ব্যবস্থাকে সচল রাখতে এদের ওপরেই ভরসা রাখেন আধিকারিকরা। হাসপাতালের হস্টেলে থেকে উদয়াস্ত পরিশ্রম করে রোগীদের সুস্থ করে তোলেন তাঁরা। সঙ্গে সারাক্ষণ বয়ে বেড়ান সংক্রমণের শঙ্কা।

 

বন্ধ করুন