অনগ্রসর পড়ুয়াদের বার্ষিক ভাতা বাড়াল রাজ্য সরকার (ফাইল ছবি, সৌজন্য এএনআই)
অনগ্রসর পড়ুয়াদের বার্ষিক ভাতা বাড়াল রাজ্য সরকার (ফাইল ছবি, সৌজন্য এএনআই)

বাড়ল অনগ্রসর স্কুল পড়ুয়াদের ভাতা, স্টেডিয়ামের জন্য ১৪ একর জমি বরাদ্দ রাজ্যের

ক্রিকেট স্টেডিয়াম তৈরির জন্য সিএবিকে ১৪ একর জমি বরাদ্দ করা হয়েছে। হিডকো সেখানে ইতিমধ্যে কাজ শুরু করেছে।

অনগ্রসর পড়ুয়াদের বার্ষিক ভাতা বাড়াল রাজ্য সরকার। গতকাল মন্ত্রিসভার বৈঠকের পর চন্দ্রিমা ভট্টাচার্য জানান, পঞ্চম থেকে সপ্তম শ্রেণির পড়ুয়াদের প্রতি বছর ৭৫০ টাকা ভাতা দেওয়া হত। তা বাড়িয়ে বার্ষিক ৮০০ টাকা করা হয়েছে। রাজ্যের সব সরকারি, সরকারি সাহায্যপ্রাপ্ত ও মাদ্রাসা স্কুলের অনগ্রসর পড়ুয়ারা এই ভাতা পাবে।

পাশাপাশি, গতকাল মন্ত্রিসভার বৈঠকে একগুচ্ছ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নিউ টাউনে দ্বিতীয় ক্যাম্পাসের জন্য ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্টকে (আইআইএম) পাঁচ একর জমি বরাদ্দ করা হয়েছে। এনিয়ে আগেই রাজ্যের কাছে আবেদন করেছিল আইআইএম কর্তৃপক্ষ।

ডানকুনিতে সাড়ে ৩৬ একর জমিতে মালবাহী করিডরের টার্মিনাল তৈরির সিদ্ধান্তেও অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। অর্থমন্ত্রী অমিত মিত্র জানান, রেলমন্ত্রী থাকার পর মমতা বন্দ্যোপাধ্যায় সময় পঞ্জাবের অমৃতসর থেকে ডানকুনি পর্যন্ত একটি মালবাহী করিডর তৈরির পরিকল্পনা করেছিলেন। সেই পরিকল্পনার অংশ হিসেবেই তৈরি হবে এই টার্মিনাল।

অর্থমন্ত্রী আরও জানান, ক্রিকেট স্টেডিয়াম তৈরির জন্য সিএবিকে ১৪ একর জমি বরাদ্দ করা হয়েছে। হিডকো সেখান ইতিমধ্যেে কাজ শুরু করেছে। সূত্রের খবর, এনিয়ে দিনকয়েক আগেই নবান্নে পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিমের সঙ্গে একপ্রস্থ আলোচনা সারেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

বন্ধ করুন