বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুজোয় বিদ্যুতের চাহিদা মেটাতে তৈরি সরকার, জানালেন মন্ত্রী নিজে
শোভনদেব চট্টোপাধ্যায়
শোভনদেব চট্টোপাধ্যায়

পুজোয় বিদ্যুতের চাহিদা মেটাতে তৈরি সরকার, জানালেন মন্ত্রী নিজে

তিনি বলেন, আসন্ন শারদোৎসবে বিদ্যুতের সর্বোচ্চ চাহিদা ৮,৪২৪ মেগাওয়াট থাকতে পারে বলে মনে করা হচ্ছে। সেই অনুসারে তাপবিদ্যুৎকেন্দ্রগুলিতে তৈরি রাখা হচ্ছে।

শারদোৎসবে বিদ্যুতের চাহিদা মেটাতে তৈরি রাজ্য সরকার। মঙ্গলবার এক সাংবাদিক বৈঠকে এমন দাবি করেছেন পশ্চিমবঙ্গের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। এদিন তিনি বলেন, আনলক পর্বে পশ্চিমবঙ্গে বিদ্যুতের চাহিদা স্বাভাবিক স্তরের কাছাকাছি পৌঁছেছে। 

এদিন বিদ্যুৎমন্ত্রী জানান, শারদোৎসবে চাহিদা অনুসারে বিদ্যুৎ সরবরাহ করতে তৈরি রাজ্য বিদ্যুৎবণ্টন নিগম। আমাদের কাছে বিদ্যুৎ তৈরির পর্যাপ্ত ক্ষমতা রয়েছে। তাই পুজোই ভিনরাজ্য থেকে বিদ্যুৎ কেনার প্রয়োজন হবে না। 

তিনি বলেন, আসন্ন শারদোৎসবে বিদ্যুতের সর্বোচ্চ চাহিদা ৮,৪২৪ মেগাওয়াট  থাকতে পারে বলে মনে করা হচ্ছে। সেই অনুসারে তাপবিদ্যুৎকেন্দ্রগুলিতে তৈরি রাখা হচ্ছে। অনেক পুজো কমিটি করোনার জন্য কম জাঁকজমক করবে বলে জানিয়েছে। তবু আমরা সর্বোচ্চ চাহিদার কথা চিন্তা করেই প্রস্তুতি নিচ্ছি। 

সঙ্গে তিনি জানান, করোনা মহামারির জেরে লকডাউন শুরু হওয়ায় বিদ্যুতের চাহিদা ২২ শতাংশ পড়ে গিয়েছিল। কিন্তু আনলক পর্ব শুরু হতে সেটা আবার স্বাভাবিকের কাছাকাছি পৌঁছেছে। মন্ত্রীর দাবি, এতে প্রমাণিত হয়, পশ্চিমবঙ্গে অর্থনৈতিক গতি অব্যহত। 

 

বন্ধ করুন