বাড়ি > বাংলার মুখ > কলকাতা > করোনা রোগীর অ্যাম্বুল্যান্সের জন্য ডায়াল করতে হবে কত নম্বর, নবান্নে জানালেন মমতা
নবান্নে মমতা। ফাইল ছবি (PTI)
নবান্নে মমতা। ফাইল ছবি (PTI)

করোনা রোগীর অ্যাম্বুল্যান্সের জন্য ডায়াল করতে হবে কত নম্বর, নবান্নে জানালেন মমতা

  • মুখ্যমন্ত্রী জানান, এবার থেকে ১৮০০ ৩১৩ ৪৪৪ ২২২ টোল ফ্রি নম্বরে ফোন করলে করোনা সংক্রান্ত সমস্ত রকম সাহায্য পাবেন সাধারণ মানুষ।

করোনা মোকাবিলায় রাজ্যে টোল ফ্রি নম্বর চালু করল পশ্চিমবঙ্গ সরকার। বৃহস্পতিবার নবান্নে নম্বরগুলি ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। IVR-এর মাধ্যমে এই নম্বরে অ্যাম্বুল্যান্স থেকে টেলি মেডিসিন সমস্ত দরকারেই সাহায্য মিলবে বলে আশ্বস্ত করেছেন মমতা। 

মুখ্যমন্ত্রী জানান, এবার থেকে ১৮০০ ৩১৩ ৪৪৪ ২২২ টোল ফ্রি নম্বরে ফোন করলে করোনা সংক্রান্ত সমস্ত রকম সাহায্য পাবেন সাধারণ মানুষ। এই নম্বরে রয়েছে ৬০টি ফোন। IVR-এর মাধ্যমে নিজের ফোন করার কারণ বেছে নিলেই তা চলে যাবে নির্দিষ্ট বিভাগে। এর পর আপনার সমস্যার সমাধান করবেন তাঁরা। 

এই নম্বরে টেলি মেডিসিনের সুবিধাও মিলবে বলে জানিয়েছেন মমতা। ফোন করে টেলি মিডিসিনের অপশন বেছে নেওয়ার পর ফোন ধরবেন একজন ব্যক্তি। তাঁকে ফোন করার কারণ জানালেই তিনি যোগাযোগ করিয়ে দেবেন সংশ্লিষ্ট চিকিৎসকের সঙ্গে। এছাড়া অ্যাম্বুল্যান্সের জন্য সরাসরি ৪০৯০২৯২৯ নম্বরে ফোন করতে পারবে সাধারণ মানুষ। 

পশ্চিমবঙ্গে করোনা চিকিৎসায় বিভিন্ন সময় হয়রানির অভিযোগ উঠছে। বিশেষ করে করোনা রোগীর অ্যাম্বুল্যান্স জোগাড় করতে নাভিশ্বাস উঠেছে পরিজনদের। নতুন নম্বরে সেই সমস্যা মেটে কি না দেখার। 

 

বন্ধ করুন