বাড়ি > বাংলার মুখ > কলকাতা > সেপ্টেম্বরেই রেস্তোরাঁ ও বারে মদ বিক্রির অনুমতি দিতে পারে নবান্ন
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

সেপ্টেম্বরেই রেস্তোরাঁ ও বারে মদ বিক্রির অনুমতি দিতে পারে নবান্ন

  • আবগারি দফতর সূত্রের খবর, লকডাউনের পর মদের দোকান খুললেও রাজস্ব বাবদ আয় অর্ধেক হয়ে গিয়েছে। ফলে চাপ ছিল রাজ্য সরকারের ওপরেও।

অবশেষে পশ্চিমবঙ্গের রেস্তোরাঁগুলিতে মদ বিক্রির অনুমতি দিতে চলেছে রাজ্য সরকার। সূত্রের খবর, পয়লা সেপ্টেম্বর থেকে পশ্চিমবঙ্গের রেস্তোরাঁ ও বারগুলিতে পরিবেশনের অনুমতি দিতে পারে আবগারি দফতর। বার মালিকদের সংগঠন সূত্রে এই খবর মিলেছে। 

লকডাউনের জেরে মার্চ থেকে পশ্চিমবঙ্গে বন্ধ হয়ে যায় সমস্ত মদের দোকান। বন্ধ হয়ে যায় সমস্ত বার ও রেস্তোরাঁও। গত ৪ মে থেকে পশ্চিমবঙ্গে মদের দোকান খুললেও রেস্তোরাঁয় মদ পরিবেশনে নিষেধাজ্ঞা ছিল। এর জেরে ব্যাপক মার খেয়েছে রোস্তোরাঁ ব্যবসা। তেমন মার খেয়েছে রাজস্বও। আবগারি দফতর সূত্রের খবর, লকডাউনের পর মদের দোকান খুললেও রাজস্ব বাবদ আয় অর্ধেক হয়ে গিয়েছে। ফলে চাপ ছিল রাজ্য সরকারের ওপরেও।

রেস্তোরাঁয় মদ পরিবেশনের অনুমতি মিলতে পারে এই খবরে রেস্তোরাঁ মালিকদের সংগঠনের তরফে জানানো হয়েছে, লকডাউনে হোটেল রেস্তোরাঁর অবস্থা শোচনীয়। মদ পরিবেশনের অনুমতি না মেলায় অধিকাংশ রেস্তোরাঁই বন্ধ। ফলে কাজ হারিয়েছেন কয়েক হাজার মানুষ। রাজ্য সরকার সিদ্ধান্ত ঘোষণা করলে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হবে।

 

বন্ধ করুন