বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আরও বাড়তে পারে গরমের ছুটি? আদালতে সম্ভাবনা জিইয়ে রাখল রাজ্য সরকার
কলকাতা হাইকোর্ট। (HT_PRINT)

আরও বাড়তে পারে গরমের ছুটি? আদালতে সম্ভাবনা জিইয়ে রাখল রাজ্য সরকার

  • পালটা রাজ্যের আইনজীবী বলেন, গরমের ছুটি দীর্ঘায়িত করার বিজ্ঞপ্তি জারির সময় রাজ্যে চরম অস্বস্তিকর আবহাওয়া ছিল। এর পর প্রধান বিচারপতি জানতে চান, রাজ্যের কি গরমের ছুটি আর বাড়ানোর কোনও পরিকল্পনা রয়েছে?

আরও বাড়তে পারে গরমের ছুটি? আদালতের এই প্রশ্নের জবাব দিল না রাজ্য। সোমবার মামলার শুনানিতে সরকারি আইনজীবী জানালেন, পুরোটাই নির্ভর করছে আবহাওয়া পরিস্থিতির ওপর। অর্থাৎ ২৭ জুন থেকে রাজ্যের স্কুলগুলিতে পঠনপাঠন শুরুর এখনো কোনও নিশ্চয়তা নেই।

সোমবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির বেঞ্চে ওঠে গরমের ছুটি মামলা। মামলাকারীর আইনজীবী জানান, রাজ্যে বর্ষা ঢুকে গিয়েছে। আবহাওয়াও সর্বত্র মনোরম। তাই গরমের ছুটি জারি রাখার কোনও প্রয়োজন নেই। আদালত এখুনি স্কুল খোলার নির্দেশ দিক।

পালটা রাজ্যের আইনজীবী বলেন, গরমের ছুটি দীর্ঘায়িত করার বিজ্ঞপ্তি জারির সময় রাজ্যে চরম অস্বস্তিকর আবহাওয়া ছিল। এর পর প্রধান বিচারপতি জানতে চান, রাজ্যের কি গরমের ছুটি আর বাড়ানোর কোনও পরিকল্পনা রয়েছে? জবাবে রাজ্যের আইনজীবী বলেন, গোটাটাই নির্ভর করছে আবহাওয়া পরিস্থিতির ওপর।

মামলাকারীদের আরও দাবি, স্কুল বন্ধ থাকায় রাজ্যের স্কুল পড়ুয়ারা মিড ডে মিল থেকে বঞ্চিত হচ্ছে। পালটা রাজ্যের আইনজীবী বলেন, স্কুল বন্ধ থাকলেও মিড ডে মিল বন্ধ হয়নি।

গত ২ মে থেকে রাজ্যে শুরু হয়েছে গরমের ছুটি। গত ১৬ জুন রাজ্যে স্কুল খোলার কথা ছিল। কিন্তু অস্বস্তিকর গরমের কারণ দেখিয়ে ২৬ জুন পর্যন্ত ছুটি বর্ধিত করে রাজ্য সরকার।

 

বন্ধ করুন